×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

মাত্র ২৯৯ টাকা দিয়ে পাবেন ১০ লাখের সুবিধা! আজই খুলুন পোস্ট অফিসে এই অ্যাকাউন্ট

মূল্যবৃদ্ধিতে হাকপাক সাধারণ জনজীবন। এই পরিস্থিতিতে মানুষ একটা জিনিস ভালোই উপলব্ধি করেছে যে টাকা ব্যাংকে ফেলে রাখলে দিন দিন তার মন কমতেই থাকবে। তার থেকে ভালো সেই টাকা কোথাও বিনিয়োগ করে মুনাফা অর্জন করা। তার জন্য হাজার একটা পন্থা রয়েছে। কিন্তু বিষয়টি মুখে বলার মতো মোটেই সহজ নয় কারণ সেগুলি জানা ও বোঝার প্রয়োজন রয়েছে। মূলত মানুষ তার কষ্টার্জিত অর্থ এমন জায়গায় বিনিয়োগ করতে চায় যাতে তার অর্থ নষ্ট না হয় এবং সে তার ভবিষ্যতে সেটাকে কাজে লাগতে পারে। মানুষ বিনিয়োগের সময় এটাও মাথায় রেখে যেন সব থেকে বেশি মুনাফও অর্জন করা যায়। তবে এর চিন্তা নেই, ভারতীয় পোস্ট অফিস নিয়ে এসেছে সব থেকে বেশি মুনাফা প্রদানকারী এবং সুরক্ষিত এক বিনিয়োগ প্লান।

পোস্ট অফিসে রয়েছে এমন একটি প্ল্যান যেখানে গ্রাহক বিপুল পরিমাণে মুনাফা অর্জন করতে পারবে। সাথে এই প্ল্যান দেবে অ্যাক্সিডেন্টাল বেনিফিট এবং নাম মাত্র প্রিমিয়ামে দেবে লক্ষ লক্ষ টাকার বীমা সুরক্ষা। তাহলে কি সেই বীমা? পোস্ট অফিসের এই প্ল্যানের নাম পোস্ট অফিস অ্যাক্সিডেন্ট প্রোটেকশন ইন্স্যুরেন্স।

মাত্র বার্ষিক ২৯৯ টাকা এবং ৩৯৯ টাকা, দুইরকম প্রিমিয়ামে এই প্ল্যানে যোগ দেওয়া যায়। তবে এই সুবিধা নেওয়ার জন্য ভারতীয় পোস্ট অফিস পেমেন্টস ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক৷ ইন্ডিয়ান পোস্টাল পেমেন্ট ব্যাংক এবং টাটা AIG-এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সেই চুক্তির অধীনে ১৮ থেকে ৬৫ বছর পর্যন্ত প্রত্যেক গ্রাহক দুর্ঘটনার বীমার কাভার পাবেন। এই প্লানে পলিসিহোল্ডাররে মৃত্যুর পর অথবা স্থায়ী বা আংশিক পক্ষাঘাতের ফলে অক্ষমতা এলে গ্রাহক ১০ লক্ষ টাকার ইনস্যুরেন্স কাভার পেয়ে যাবেন।

এছাড়াও হাসপাতালে ভর্তির সময় ৬০,০০০ টাকার মেডিক্যাল ইনস্যুরেন্স পাওয়া যাবে। IPD এবং OPD এর ক্ষেত্রে ৩০,০০০ টাকা পর্যন্ত সাহায্য পাওয়া যাবে। গ্রাহক যদি ৩৯৯ টাকার প্ল্যানে অন্তর্ভুক্ত হয় তবে উপরোক্ত সমস্ত সুবিধার সঙ্গে দুই সন্তানের শিক্ষার জন্য এক লাখ টাকা পর্যন্ত সাহায্য, দশ দিনের জন্য হাসপাতালে দৈনিক ১০০০ টাকা এবং ২৫০০০ টাকা পর্যন্ত পরিবহন খরচ পাবেন।