রাজনীতিরাজ্য

তাসের ঘরের মতো ভাঙছে তৃণমূলের ঘর, বাংলায় শক্তি বাড়াচ্ছে বিজেপি

Advertisement
Advertisement

শুক্রবার গভীর রাতে কলকাতায় পৌঁছাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহ। অমিত শাহের ২ দিনের বাংলা সফরের কারণ পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে বিজেপির প্রচার হলেও সব থেকে বড় চমক হতে চলেছে মেদিনীপুরের সভা। শনিবারের এই সভাতেই আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দিতে চলেছেন প্রাক্তন জনপ্রিয় তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী।

কিন্তু সেই সাথে আরও কতজন তৃণমূল বিধায়ক এবং নেতৃবৃন্দ বিজেপিতে যোগ দিতে চলেছেন তা নিয়ে চলছে জল্পনা তুঙ্গে। কারণ শুভেন্দু অধিকারী দল ছাড়ার পর রাজ্য জুড়ে তৃণমূল ছেড়েছেন বহু নেতানেত্রী। অমিত শাহের সভামঞ্চে সংখ্যাটা কোথায় গিয়ে পৌঁছাবে তা নিয়ে সন্দিহান খোদ শাসক দলও।

তবে অমিত শাহের সভার সকালে সবথেকে বড়ো খবর যেটুকু পাওয়া যাচ্ছে, তা শাসক দলে ভাঙন ধরে যাওয়ার পক্ষে যথেষ্ট । সূত্র মারফত জানা যাচ্ছে অমিত শাহের সভায় শুভেন্দু অধিকারী ছাড়াও মোট ১৯ জন তৃণমূল বিধায়ক যোগ দিতে চলেছেন বিজেপিতে। অর্থাৎ মোট ২০ জন ।

এছাড়াও সভায় একাধিক জেলার প্রাক্তন ও বর্তমান তৃণমূল জেলা সভাপতিরাও থাকতে পারেন বলে জানা যাচ্ছে। শনিবারের সভায় যারা বিজেপিতে যোগ দিতে চলেছেন তাদের মধ্যে উল্লেখজনক নাম হল, কাঁথির বিধায়ক বনশ্রী মাইতি, বারাকপুরের বিধায়ক শীলভদ্র দত্ত, মন্তেশ্বরের তৃণমূল বিধায়ক সৈকত পাঁজা,পূর্ব বর্ধমানের তৃণমূল সাংসদ সুনীল মণ্ডল, হলদিয়ার সিপিএম বিধায়ক তাপসী মণ্ডল সহ অন্যান্যরা।

বাকিদের নাম এই মুহূর্তে প্রকাশ্যে না এলেও, চমক তো থাকছেই বলে জানা যাচ্ছে অমিত শাহের সভায়।তবে ২০-তেই সংখ্যাটা সীমাবদ্ধ থাকবে না বলে জানিয়েছেন শুভেন্দু অধিকারীর অনুগামী কণিষ্ক পাণ্ডা। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন শুভেন্দুর সঙ্গে তৃণমূলের প্রায় ৭০ থেকে ৭২ জন বিধায়ক, ১০ থেকে ১২ জন সাংসদ বিজেপিতে যোগ দিতে চলেছেন। এছাড়াও রাজ্য জুড়ে অসংখ্য তৃণমূল নেতা-কর্মীরা, যারা প্রশাসনের উপর ক্ষুব্ধ, একইসঙ্গে দল ছাড়বেন বলে দাবি করেছেন কণিষ্ক পাণ্ডা। ফলে শাসক দলের আগাম ভাঙন ও বঙ্গ বিজেপির শক্তি বৃদ্ধিকে ঘিরে বিধানসভা নির্বাচনের আগে উথাল-পাথাল বঙ্গের রাজনীতি।

Related Articles