×

‘বাংলার গর্ব মমতা’, এই স্লোগানে কোমর বেঁধে ময়দানে নামছে তৃণমূল

দেবপ্রিয়া সরকার : সময়ের অনেক আগেই নিজস্ব স্লোগান নিয়ে কোমর বেঁধে ময়দানে নামতে চলেছে তৃণমূল। “পাখির চোখ ২০২১” নামে একটি মেগা ইভেন্ট লঞ্চ করতে চলেছে রাজনৈতিক দল তৃণমূল। এর আগে কোন রাজনৈতিক দল এমন ইভেন্ট করেনি বলে দাবি তৃণমূলের। এই প্রকল্পের জন্য আগামী পঁচাত্তর দিন রাজ্যজুড়ে মেগা লঞ্চকে সামনে রেখে ঝাঁপিয়ে পড়বেন এক লাখ তৃণমূল কর্মী। মোট দশটি ধাপে কাজ করবেন তাঁরা। এই ইভেন্ট প্রচারের অঙ্গ হিসেবে প্রতি বিধায়ককে নিজের কেন্দ্রে অন্তত পনেরো দিন করে থাকতে হবে এবং সেই সময়ে কমপক্ষে পয়তাল্লিশটি গ্রাম পঞ্চায়েতে প্রচার করতে হবে। আজ সকাল দশটায় নেতাজি ইন্ডোরে দলের মেগা ইভেন্টটি লঞ্চ করল তৃণমূল।

বাংলায় কেন মমতা বন্দ্যোপাধ্যায়কেই দরকার, সেটা মানুষকে বোঝাতেই এমন উদ্যোগ নিয়েছে তৃণমূল। এই ইভেন্ট প্রচারে জন্য প্রধান কাজ হবে শহরাঞ্চলে প্রতিটি বাড়ি বাড়ি যেতে হবে এবং গ্রামে ছোট ছোট সভা করতে হবে। এছাড়া নিজের কেন্দ্রে বিখ্যাত ধর্মীয়স্থানগুলিতেও যেতে হবে বিধায়কদের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে মানুষের পাশে রয়েছে সেটা বোঝাতেই সেই বার্তা নিয়ে প্রতিটি রাজ্যের প্রান্তে প্রান্তে পৌঁছোবে তৃণমূল কর্মীরা। প্রথম কর্মসূচি ‘দিদিকে বলো’-এর পর দ্বিতীয় কর্মসূচি হিসেবে এই নতুন ইভেন্ট ‘পাখির চোখ ২০২১’ এর সিদ্ধান্ত গৃহীত হল তৃণমূল রাজনৈতিক দলে।

এর আগে সাড়ে আট হাজার গ্রামে ‘দিদিকে বলো’ কর্মসূচি হয়েছে। এবার এই নতুন কর্মসূচিও মানুষের মনে বেশ ভালো সাড়া ফেলবে বলে আশা রাখছে তৃণমূল রাজনৈতিক দল।