দেশনিউজ

ভারতের ইতিহাসে নতুন অধ্যায়ের সূচনা করলেন PM Modi

Advertisement
Advertisement

প্রথম চালকবিহীন মেট্রো পরিষেবা চালু করলেন নরেন্দ্র মোদী। দিল্লি মেট্রোর ম্যাজেন্ডা লাইনে জনকপুরী থেকে বোটানিকাল গার্ডেন থেকে চলবে এই মেট্রো। এছাড়াও এয়ারপোর্টের এক্সপ্রেস লাইনে উদ্বোধন করেন ন্যাশনাল কমন মোবিলিটি কার্ডের।

সোমবার ভিডিও কনফারেন্সে প্রকল্পটির উদ্বোধন করে নরেন্দ্র মোদীজি জানান, বিরাট জনসংখ্যার এই দেশে প্রকল্পটি নিঃসন্দেহে ফলপ্রসূ হবে। দিল্লিকে বিশ্বের আর্থিক শক্তির গুরুত্বপূর্ণ মাইলস্টোন বলে উল্লেখ করে তিনি দিল্লির গৌরব এগিয়ে নিতে যেতে অনুরোধ করেন দিল্লিবাসীকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও।

দিল্লি মেট্রো কর্পোরেশন জানায়, বিশ্বে মাত্র সাত শতাংশ স্বয়ংক্রিয় মেট্রো পরিষেবা চালু রয়েছে। সোমবার থেকে সেই খ্যাতির ভাগীদার হবে দিল্লি মেট্রোও। চালকের ভুলের জন্য যে সব দুর্ঘটনা ঘটে, স্বয়ংক্রিয় মেট্রো তাও কিছুটা কম করবে বলে আশাবাদী দিল্লি মেট্রো কর্পোরেশন।

আগামীদিনে সব লাইনেই চালু করা হবে স্বয়ংক্রিয় মেট্রো পরিষেবা। দিল্লি মেট্রো পিঙ্ক লাইনে ২০২১ সাল থেকে চালু হবে এই সুবিধা। আর ২০২২ সালে সবকটি লাইনেই ছুটবে স্বয়ংক্রিয় মেট্রো, গোটা দিল্লি দাপিয়ে।

Related Articles