আন্তর্জাতিকনিউজ

ভারত ৫০০ রাফাল নিয়ে আসুক, আমরা প্রস্তুত আছি! যুদ্ধের হুঁশিয়ারি দিলো পাকিস্তান?

ভারত ৫ টা রাফাল নিয়ে আসুক বা ৫০০টা, পাকিস্তান সবসময় প্রস্তুত রয়েছে। এই রাফাল আসাতে পাকিস্তান কোনোভাবেই ভয় পাচ্ছে না।

Advertisement
Advertisement

ৎএকদিকে লাদাখ সীমান্তে ভারতের সাথে চীনের সংঘর্ষ। আর অন্যদিকে ভারতের চিরশত্রূ দেশ পাকিস্তান তো আছেই। এই দুই দেশ ভারতের বিরুদ্ধে লড়াই করার জন্য একেবারে মুখিয়ে আছে। কিন্তু দুই দেশের চালচলন দেখলে মনে হচ্ছে যে ভারতের কাছে রাফাল আসার পর তাঁদের ঘুম উড়েছে। যদিও তা কোনোভাবেই প্রকাশ করতে চাইছে না তারা। পাকিস্তান উল্টে বেশি বীরত্ব দেখানোর চেষ্টা করছে। বৃহস্পতিবার পাকিস্তান একেবারে সরাসরি সেই বীরত্ব প্রকাশ করল।

বৃহস্পতিবার একটি সাংবাদিক বৈঠকে অংশ নিয়ে পাকিস্তানের ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনসের ডিরেক্টর জেনারেল বাবর ইফতিকার বলেন যে ফ্রান্স থেকে ভারত যেভাবে পাঁচটি রাফাল নিয়ে এসেছে তা দেখে বোঝাই যাচ্ছে ভারত নিরাপত্তাহীনতায় ভুগছে। ভারত আতঙ্কিত হয়ে পড়েছে তাই নিজেদের দেশের প্রতিরক্ষা খাতের খরচও অনেক বাড়িয়েছে। তবে ভারত ৫ টা রাফাল নিয়ে আসুক বা ৫০০টা, পাকিস্তান সবসময় প্রস্তুত রয়েছে। এই রাফাল আসাতে পাকিস্তান কোনোভাবেই ভয় পাচ্ছে না।

এর পাশাপাশি তিনি আরও বলেন যে, পাকিস্তানের সেনার যে কোনো পরিস্থিতি মোকাবিলা করার ক্ষমতা রয়েছে। লাদাখে চিনের সঙ্গে সংঘর্ষের পর থেকে ভারতই নিরাপত্তাহীনতায় ভুগছে তা ভারতের চালচলন দেখেই বোঝা যাচ্ছে। এমনকি লাদাখে ভারত যে সেনা মোতায়েন করেছে, সেখানে প্রচুর অর্থ খরচ হয়েছে, পাকিস্তান এরকম কোনো ভুল করবে না বলে তিনি জানিয়েছেন।

Related Articles