আন্তর্জাতিকনিউজ

পাকিস্তানের সংসদে উঠল নরেন্দ্র মোদীর জয়গান, মুখ পুড়ল ইমরান খানের

পাকিস্তানের সংসদেও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জয়গান।

অবাক কান্ড! এবার পাকিস্তানের সংসদেও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জয়গান। পাকিস্তানের বিদেশমন্ত্রীর বক্তব্যের সময়ই মোদীর নামে জয়ধ্বনি দিতে শুরু করেন বালুচিস্তানের সাংসদরা। তাঁরা স্লোগান দিতে শুরু করে, “মোদী, মোদী।” আর এই স্লোগানের পরেই অস্বস্তিতে পড়েছে ইমরান খান প্রশাসন।

এই ঘটনাটি ঘটেছে বুধবার। এদিন পাকিস্তান সংসদে ফরাসি দ্রব্য বয়কটের প্রস্তাব আনেন বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশি। এর পাশাপাশি তিনি বালুচিস্তানে লাগাতার বিচ্ছিন্নতাবাদী আন্দোলন নিয়েও মন্তব্য করেন। আর এরপরেই মোদীর নামে স্লোগান দিতে শুরু করেন বালুচিস্তানের সাংসদরা। এমনকি তাঁরা আজাদীর স্লোগানও দিতে শুরু করে। এরপরেই ক্ষোভে ফেটে পড়েন কুরেশি।

তিনি বালুচিস্তানের এক সাংসদকে উদ্দেশ্য করে বলেন যে আপনাকে তো দেখে মনে হচ্ছে মোদির আত্মা আপনার উপর ভর করেছে। তিনি এটাও বলেন, “পাকিস্তানের সংসদ থেকে স্বাধীন বালুচিস্তানের দাবি উঠছে, এটা নিন্দনীয়।” তবে শুধু এটাই নয়, বুধবার পাকিস্তান মুসলিম লিগের নেতা সর্দার আয়াজ সাদিক জানান, ভারতের ভয়ে অভিনন্দন বর্তমানকে মুক্তি দিয়েছিল পাকিস্তান। এমনকি ভারতের হামলার হুমকির পর পাকিস্তানের পা কাঁপছিলো বলেও তিনি জানিয়েছেন।

Tags

Related Articles

Close