অর্থনীতিনিউজ

Antique Coin! অচল ৫০ পয়সা বিক্রি করেই লাখপতি হওয়ার সুযোগ! জানুন বিস্তারিত

50 পয়সার একটি কয়েন অনলাইনে বিক্রি হলো 1 লক্ষ টাকায়। শুনে অবাক হলেও ঘটনাটি সত্যি। আপনার কাছেও যদি থেকে থাকে এমনই একটি 50 পয়সার কয়েন তবে আপনিও হয়ে যেতে পারেন রাতারাতি লাখোপতি। তবে পয়সাটিকে অবশ্যই হতে হবে পুরনো। বর্তমানে পুরনো টাকা ও পয়সা বেছে টাকা অর্জনের ঘটনা বিরল নয়। পুরনো টাকা ও পয়সা বর্তমানে অনেকেই সংগ্রহ করে থাকেন। আর মুদ্রা ভারতীয় রিজার্ভ ব্যাংকের জারি করা পুরনো মুদ্রা কেনার বিষয়ে সংগ্রহকারীরা প্রকৃতপক্ষে আগ্রহ দেখাচ্ছে।

OLX-এর অনলাইনে ১ লক্ষ টাকায় বিক্রি হল পুরনো ৫০ পয়সার কয়েন। তবে এই পয়সা যেকোনো 50 পয়সা নয়। 2011 সালে বিশেষ এক ধরনের 50 পয়সা বের করেছিলেন ভারতীয় রিজার্ভ ব্যাংক। বর্তমানে সংগ্রহকারী দের নজরে পড়েছে। এই পয়সা বিক্রির ক্ষেত্রে আপনাকে OLX-এর অফিশিয়াল ওয়েবসাইটে https://www.olx.in/-এ যেতে হবে।

আপনার কাছে যদি থেকে থাকে পুরনো মুদ্রা তবে কিভাবে বিক্রি করবেন জেনে নিন –

>>প্রথমেই বিক্রেতাকে নিজের একটি প্রোফাইল তৈরি করতে হবে OLX-এ।

>>প্রোফাইল তৈরি হয়ে গেল 50 পয়সার মুদ্রা আরেকটি তালিকা রয়েছে তা দেখতে হবে। যেখানে 50 পয়সার কিছু ভালো মানের ছবি তুলে দেখাতে হবে যাতে স্পষ্টভাবে বোঝা যায় সেটি 2011 সালের।

>>এরপর বিক্রেতারাই ওই বিরল পয়সাটি কিনতে আপনার সাথে যোগাযোগ করে নেবে। আপনি ভাগ্যবান হলে রাতারাতি হয়ে যেতে পারবেন লাখপতি।

OLX ছাড়াও পুরনো এবং সংগ্রহযোগ্য পুরনো পয়সা এবং নোট বিক্রি করতে অন্যান্য ওয়েবসাইট যেমন ইন্ডিয়ামার্ট ব্যবহার করতে পারেন। তবে এই ধরনের প্লাটফর্মে প্রত্যেকেরই সব সময় UPI জালিয়াতি থেকে সাবধান থাকা দরকার। কোন অবস্থাতেই অনলাইন প্ল্যাটফর্মে ক্রেতার কাছে একজন বিক্রেতার ইউপিআই ব্যবহার করে টাকা স্থানান্তর করা উচিত নয়।

Tags

Related Articles

Close