নিউজরাজ্য

২৯ শে আগস্ট রাজ্যের এইসব কর্মীদের জন্য ছুটি ঘোষণা করলো নবান্ন

ইতিমধ্যেই অর্থ দফতরের তরফে ছুটি সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

ফের রাজ্যের সরকারি কর্মচারীদের জন্য ছুটি ঘোষণা করল পশ্চিমবঙ্গ সরকার। আগামী ২৯ আগস্ট করম পূজা উপলক্ষ্যে ছুটি ঘোষণা করা হয়েছে। অবশ্য এই ছুটি শুধুমাত্র রাজ্যে সরকারের আদিবাসী কর্মীদের জন্য প্রযোজ্য। ইতিমধ্যেই অর্থ দফতরের তরফে ছুটি সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে স্পষ্ট করে বলা হয়েছে, নবান্ন, মহাকরণ, স্থানীয় প্রশাসন, বিধিবদ্ধ সংস্থা, পুরসভা, অধীনস্থ সংস্থায় আদিবাসী কর্মীরা এই ছুটি নিতে পারবেন। এছাড়াও রাজ্যের নিয়ন্ত্রণে থাকা সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানের আদিবাসী পড়ুয়ারাও এই ছুটি পাবে। এমনকি রাজ্যের বিভিন্ন চা-বাগানে কর্মরত আদিবাসী সম্প্রদায়ের জন্যও এই দিনটি ছুটি বলে ঘোষণা করা হয়েছে।

রাজ্য সরকারের এই সিদ্ধান্তে খুব খুশি হয়েছেন আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতা আসার পর বিভিন্ন সম্প্রদায়ের উৎসবের জন্য ছুটি মঞ্জুর করেছেন। এবার এই পবিত্র করম পুজোর দিনটি আদিবাসীদের জন্য ছুটি রাখা হল। প্রসঙ্গত, রাজ্যে সরকার বদলের পর থেকেই রাজ্য সরকারি কর্মীদের ছুটির তালিকা বেড়েছে। এবারের নতুন সংযোজন এই কর্ম পুজোর ছুটি। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পর খুশি হয়েছেন আদিবাসী সম্প্রদায়।

Tags

Related Articles

Close