নিউজরাজ্য

রাজ্যবাসীদের জন্য সুখবর! দুয়ারে সরকার ক্যাম্পে এবার সম্পূর্ণ ফ্রীতে পাবেন দাঁতের চিকিৎসার সুবিধা

দুয়ারে সরকারের ফলে বর্তমানে সাধারণ মানুষ অনেকটাই কম হয়রানি স্বীকার হচ্ছেন এবং বিভিন্ন সুবিধা সহজেই পাচ্ছেন

রাজ্য সরকারের একাধিক জনহৃতকর পরিকল্পনার মধ্যে অন্যতম হলো দুয়ারে সরকার। দুয়ারে সরকারের কারণে যেকোন রকমের সুবিধা খুব সহজেই পাচ্ছেন সাধারণ মানুষ। এর ফলে উপকৃত হচ্ছেন রাজ্যবাসী। প্রতিটি এলাকায় দুয়ারে সরকারের ক্যাম্পে বিভিন্ন ধরনের সুবিধা পেয়ে থাকে সাধারণ মানুষ। তবে সম্প্রতি সরকারের তরফ থেকে করা হলো বড় ঘোষণা।

দুয়ারে সরকারের ফলে বর্তমানে সাধারণ মানুষ অনেকটাই কম হয়রানি স্বীকার হচ্ছেন এবং বিভিন্ন সুবিধা সহজেই পাচ্ছেন। তবে এবার বাকি সুবিধার সঙ্গে সঙ্গে চিকিৎসারও সুবিধা দেবেন সরকার এমনটাই জানানো হলো নির্দেশিকায়। সম্পত্তি জানা গেছে এবার থেকে দুয়ারে সরকারের ক্যাম্পে মিলবে দাঁতের রোগের চিকিৎসা। আর এর ফলে উপকৃত হবেন বহু মানুষ।

স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে এবার থেকে দুয়ারে সরকারের ক্যাম্পে রাজ্যবাসীকে বিনামূল্যে দেওয়া হবে চিকিৎসা। জানা গেছে, এই ক্যাম্পে উপস্থিত থাকবেন দাঁতের চিকিৎসকরা এবং প্রতিটি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। এছাড়া উপস্থিত থাকবেন মেডিকেল কলেজের শীর্ষ আধিকারিকরা। এছাড়াও জানা গেছে, প্রতিটি ক্যাম্পে দুজন করে সার্জেন থাকবেন। যারা সাধারণ মানুষের চিকিৎসা করবেন।

সকলে আশা করছেন এর ফলে উন্নত মানের চিকিৎসা পাবেন সকলে। এই ব্যবস্থায় যে রাজ্যবাসী উপকৃত হতে চলেছেন তার বলার অপেক্ষা রাখে না। অন্যদিকে জানা গেছে, কলকাতার ১৪৪টি ওয়ার্ডেই পাওয়া যাবে ডেন্টাল ক্লিনিক ভ্যান। সব মিলিয়ে দুয়ারে সরকারে বিনামূল্যে দাঁতের চিকিৎসা সাধারণ মানুষের জন্য অত্যন্ত কল্যাণমূলক প্রকল্প।

Related Articles