×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

এবার ট্রেনযাত্রীদের সিটেই খাবার পৌঁছে দেবে Jio, দারুণ উদ্যোগ মুকেশ আম্বানির

যাত্রী পরিষেবা উন্নত থেকে উন্নততর করায় অন্যতম লক্ষ্য ভারতীয় রেলওয়ের (Indian Railway)। আর এই কারণে ভারতীয় রেল প্রতিনিয়ত নানাভাবে তাদের পরিষেবা উন্নত করার নিরন্তন প্রচেষ্টা করে চলেছে। কিন্তু এর মাঝেই রেল যাত্রীদের কথা মাথায় রেখে বড়োসড়ো পদক্ষেপ নিলেন দেশের অন্যতম ধনী শিল্পপতি তথা রিলায়েন্স কোম্পানির মালিক মুকেশ আম্বানি (Mukesh Ambani)।

কাছের অথবা দূরের কোন গন্তব্যে যেতে হলে দেশের সিংহভাগ মানুষই ভরসা করেন ভারতীয় রেলওয়ের উপর। আর দূরপাল্লার ট্রেন সফরে আরো এক প্রয়োজনীয় বিষয় হয়ে ওঠে খাবার। যাতে ট্রেনসফরে যাত্রীদের খাবার নিয়ে হয়রান না হতে হতে হয় তাই যাত্রীদের কথ ভেবে বড়োসড়ো পদক্ষেপ নিলেন মুকেশ আম্বানি। এই পদক্ষেপে এবার থেকে ট্রেন সফরকালে আপনার সিটে এসেই খাবার পৌঁছে দেবে জিও।

Haptik নামক কম্পানিটি জিওর মালিকানাধীন সেই Haptik নামক সংস্থার হাত ধরেই ভারতীয় রেলে খাবার পরিবেশন করার ব্যবসায় নেমেছেন ভারতের ধনকুবের। Haptik সংস্থাটি যাত্রীদের কাছে খাবার পৌঁছে দিতে Zoop India নামক এক আইআরসিটিসি(IRCTC) সহযোগী সংস্থার সাথে হাত মিলিয়েছে। এর মাধ্যমে কোনরকম অ্যাপ ডাউনলোড করা ছাড়াই হোয়াটসঅ্যাপের মাধ্যমেই খাবার অর্ডার করা যাবে।

খবর ইতিমধ্যে ২৫০ টি শহরে এই পরিষেবা চালু হয়ে গিয়েছে। এমনকি এই পরিষেবা লঞ্চ হওয়ার পর থেকে এখনো পর্যন্ত হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রায় কুড়ি হাজারের বেশি অর্ডার এসেছে। এই পরিষেবা যে যাত্রীদের কাছে ভালো সুযোগ এনেছে তা দাবী করায় যায় যায়। কোম্পানি তরফ থেকে জানানো হয়েছে whatsapp এর মাধ্যমে ট্রেন যাত্রীরা নির্দিষ্ট নম্বরে পিং করে দিলেই তাদের খাবার পৌঁছে যাবে তার সিটের কাছে। আবার ইউপিআই বা নেট ব‍্যাঙ্কিং-এর মাধ্যমেই যাত্রীরা পেমেন্টও করে ফেলতে পারবে ফলে এই কাজ হবে দ্রুত ও সহজ।