কলকাতানিউজরাজ্য

উৎসবের মরশুমে করোনা মোকাবিলায় কড়া পদক্ষেপ রাজ্যের, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিলের ঘোষণা মমতার

এই সময় বিশেষ করে করোনা আবহে চিকিৎসক ও নার্সদের বাড়তি দায়িত্ব নিতে বললেন তিনি।

বর্তমানে করোনা পরিস্থিতির সাথেই চলবে এবছরের উৎসব। তবে উৎসবকে প্রাধান্য দেবার পাশাপাশি করোনা মোকাবিলার ক্ষেত্রেও জোরদার ভূমিকা পালন করতে হবে। আর এই বিষয়ে ফের সতর্কবাণী করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  ওই কটা দিন ডাক্তার, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল ঘোষণা করলেন। এছাড়া হাসপাতালগুলিতে আরও প্রায় ২৫০০ নার্স নিয়োগ করা হবে জানালেন মুখ্যমন্ত্রী।

এদিন তিনি নবান্ন থেকে ফের পুজোর দিনগুলোয় করোনার বিরুদ্ধে লড়াইয়ের গাইডলাইন ঠিক করে দিলেন। এছাড়া অতিরিক্ত রোগী সামলানোর জন্য আগামী দুদিনের মধ্যে নতুন করে ২৯৪ টি শয্যা বাড়ানো হচ্ছে সরকারি হাসপাতালগুলিতে। এছাড়া আইসিইউ-তে প্রায় ৬০০ অতিরিক্ত বেড দেওয়া হচ্ছে। এছাড়া এইসময় ২৪৭৫ জন নার্স নতুন করে নিয়োগ করছে স্বাস্থ্যদপ্তর। এই সময় চিকিৎসক, নার্সরা যেমন কাজ করবেন, তেমনি স্বাস্থ্যদপ্তরের কর্তারাও কাজে থাকবেন। স্বাস্থ্যভবনের আধিকারিকদেরও ছুটি বাতিলের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

উৎসবের সময় অতিরিক্ত ভিড়ে বিশেষ সাবধানতা অবলম্বন করার পাশাপাশি কোভিডের বিরুদ্ধে লড়াই আরও জোরদার করার পক্ষেই একদফা নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিছু কড়া নির্দেশিকার মাধ্যমে উৎসবের মরশুমে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Tags

Related Articles

Close