×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

প্রধানমন্ত্রী দাবি না মানলে দেশজুড়ে রেল অবরোধ, হুঙ্কার আন্দোলনকারী কৃষকদের

বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি আগেই দিয়েছিলেন আন্দোলনকারী কৃষকেরা। বুধবার কেন্দ্রের সাথে আলোচনায় কোনোরকম সমঝোতায় না আসলে তাঁরা যে বৃহত্তর আন্দোলনের পথে পা বাড়াবেন, কিষাণ মোর্চা তার হুঁশিয়ারি দিয়েই রেখেছিলেন। বৃহস্পতিবার সেই সিদ্ধান্তে সিলমোহর দিলেন তাঁরা।

কৃষক আন্দোলনের নেতা বুটা সিং বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাদের দাবি না মানলে তাঁরা যে বৃহত্তর আন্দোলনে নামবেন, তাঁরা তা আগেই জানিয়েছিলেন। ১০ই ডিসেম্বর বৈঠকের কোনো ফলশ্রুতি পাননি, তাই তাঁরা রেল ও সড়ক অবরোধে নামবেন এবার। সংযুক্ত কিষাণ মোর্চার তরফ থেকে সময় জানিয়ে দেওয়া হবে।

<blockquote class=”twitter-tweet”><p lang=”en” dir=”ltr”>We&#39;d given an ultimatum till Dec 10 that if PM doesn&#39;t listen to us &amp; doesn&#39;t repeal laws, we&#39;ll block railway tracks. It was decided in today&#39;s meeting that all the people of India will take to the tracks. Sanyukt Kisan Manch will fix a date &amp; announce: Farmer leader Boota Singh <a href=”https://t.co/xvuf9KEfjz”>pic.twitter.com/xvuf9KEfjz</a></p>&mdash; ANI (@ANI) <a href=”https://twitter.com/ANI/status/1337003061789724672?ref_src=twsrc%5Etfw”>December 10, 2020</a></blockquote> <script async src=”https://platform.twitter.com/widgets.js” charset=”utf-8″></script>

১২ই ডিসেম্বর দিল্লি জয়পুর ও দিল্লি আগ্রা জাতীয় সড়ক অবরোধের কর্মসূচি রয়েছে তাঁদের বলে জানান কৃষকেরা। এই আন্দোলনের পিছনে সাহায্যের হাত রয়েছে এনআরআইদেরও। কাজেই তাদের আন্দোলন বহুদিন চলবে। অন্তত, কেন্দ্রীয় সরকার বিল প্রত্যাহার না করা অবধি তো বটেই।

  1. <blockquote class=”twitter-tweet”><p lang=”en” dir=”ltr”>If Centre was agreeing to 12 of our demands out of 15, that means the bills are not right, then why not destroy them. We had demanded one law on MSP but they brought 3 bills through the ordinance…Our protests will continue peacefully: Rakesh Tikait, Spox, Bharatiya Kisan Union <a href=”https://t.co/cKB5QoGLxQ”>pic.twitter.com/cKB5QoGLxQ</a></p>&mdash; ANI (@ANI) <a href=”https://twitter.com/ANI/status/1337050623196409863?ref_src=twsrc%5Etfw”>December 10, 2020</a></blockquote> <script async src=”https://platform.twitter.com/widgets.js” charset=”utf-8″></script>

কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর এ বিষয়ে জানান, সরকারের ইগো নেই কোনও, তাঁরা কৃষকদের সাথে যে কোনো আলোচনায় বসতে রাজি। রেলমন্ত্রী পীযূষ গোয়েলও সহমত পোষণ করেন। কেন্দ্রীয় সরকার আলোচনা করে সমঝোতায় আসতে চাইছে, অন্যদিকে কৃষকেরা চাইছেন বিল প্রত্যাহার। এ নিয়েই উত্তপ্ত দেশ।