দেশনিউজ

এখনও বেঁচে আছে মানবিকতা, ব্যাগভর্তি টাকা পেয়ে ফেরত দিয়ে নজির গড়লেন মহিলা সাফাই কর্মী

এক বৃদ্ধ ব্যক্তি রশনি নামে এক মহিলা সাফাই কর্মীকে মিষ্টির বদলে টাকার ব্যাগ দিয়ে দেন।

এখনও দেশে সৎ মানুষেরা বেঁচে রয়েছেন। আর বারংবার সেই সততার পরিচয় পাওয়া গিয়েছে। সেরকম এক ঘটনার খবর মিলল দিল্লিতে। এক বৃদ্ধ ব্যক্তি রশনি নামে এক মহিলা সাফাই কর্মীকে মিষ্টির বদলে টাকার ব্যাগ দিয়ে দেন। ওই ব্যাগে ছিল ১০ লক্ষ টাকা। আর বাড়ি গিয়ে ওই মহিলা মিষ্টি খুলতে গিয়ে দেখেন সেখানে মিষ্টি নেই, তার বদলে রয়েছে অনেক টাকা। মহিলা সাথে সাথেও ওয়ার্ডের পরিদর্শককে এই সমস্ত তথ্য জানান। এরপরে তারা দুজনে মিলে কাউন্সিলর কাঞ্চন মহেশ্বরীর কার্যালয়ে পৌঁছে যান।

এরপরে ওই বৃদ্ধ ব্যক্তিকেও সেখানে ডাকা হয়। আসলে সোনু নন্দা নামে ওই বৃদ্ধ ব্যক্তি মিষ্টির বাক্সে টাকা রেখেছিলেন, আর ভুল করে সেই বাক্সটাই রশনি দিয়ে দেন৷ পরে বাড়ি গিয়ে যখন টাকার ব্যাগ খোলেন, তখন টাকা পাননি। আর চারিদিকে খোঁজ করেও সেই টাকা মেলেনি। এরপর ওই বৃদ্ধ ব্যক্তি যখন টাকা ফেরত পান, তিনি খুশি হয়ে রশনিকে ২১০০ টাকা ফেরত দেন। এমনকি ওই মহিলার প্রশংসা করে সোনু নন্দ বলেছেন যে সততা আজও বেঁচে আছে।

আর রোশনীর এই কাজের জন্য পূর্ব দিল্লির মেয়র নির্মল জৈন তাকে সম্মান জানাবেন। কাঞ্চন মহেশ্বরী বলেছিলেন যে রশনি পুরো ওয়ার্ডের পাশাপাশি পূর্ব পৌর কর্পোরেশনের নাম উজ্জ্বল করেছে। কর্পোরেশনের কর্মচারীদের সবসময় লোকেরা সন্দেহের চোখে তাকায়, তবে রোশনি প্রমাণ করেছেন যে এই কর্মীরা সৎ হয়। রোশনি নিজেই এই টাকা ফেরত দিয়ে খুশি হয়েছেন। তার কাছে সততাই মূল বিষয়।

Tags

Related Articles

Close