দেশনিউজ

মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠানের ভিডিওতে ডিসলাইকের ঝড়, উত্তাল নেট দুনিয়া

রবিবার মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠান শেষ হওয়ার কিছুক্ষণ পরেই ভিডিওটি ইউটিউবে আপলোড করা হয়। আর আপলোড হওয়ার পর থেকেই লাইকের বদলে তাতে ডিসলাইকের সংখ্যা বাড়তে থাকে।

Advertisement
Advertisement

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা কি কমছে? সোশ্যাল মিডিয়ার পরিস্থিতি কিন্তু তেমনটাই বলছে। তবে সরাসরি মোদীর জনপ্রিয়তা কমছে এমনটা নয়, জনপ্রিয়তা কমার ইঙ্গিত মিলছে ‘মন কি বাত’ অনুষ্ঠানে। আগে দেশের কোটি কোটি মানুষ রেডিও এবং দূরদর্শনে এই অনুষ্ঠান শুনতেন। এমনকি সোশ্যাল মিডিয়াতেও জনপ্রিয়তা ছিল তুঙ্গে। তবে বেশ কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়াতে এই মন কি বাত নিয়ে আলোচনা কম হচ্ছিল। কিন্তু এবার এমন ঘটনা ঘটল যা একদম কল্পনার বাইরে।

সাম্প্রতিক মোদীর মন কি বাত অনুষ্ঠানের ভিডিওতে লাইকের থেকে ডিসলাইকের সংখ্যাই বেশি হল। এর মানে হল যে যতজন মানুষ এটি পছন্দ করেছেন তার থেকে বেশি মানুষ এটি অপছন্দ করেছেন। আর এই ঘটনার পরেই প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে। তাহলে কি এটাই মোদীর জনপ্রিয়তা কমার ইঙ্গিত? এই রবিবার মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠান শেষ হওয়ার কিছুক্ষণ পরেই ভিডিওটি ইউটিউবে আপলোড করা হয়। আর আপলোড হওয়ার পর থেকেই লাইকের বদলে তাতে ডিসলাইকের সংখ্যা বাড়তে থাকে।

এই অপছন্দের কারণ হিসাবে রাজনৈতিক মহল মনে করছে, করোনা আবহে এই ‌NEET, JEE এবং কলেজ বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত বর্ষের পরীক্ষা আয়োজনের সরকারি সিদ্ধান্ত পড়ুয়াদের একদম পছন্দ হয়নি। তাই এই সিদ্ধান্তের প্রতিবাদের জন্য তাঁরা ইউটিউবকে বেছে নিয়েছেন।আর ডিসলাইকের বেশিরভাগ NEET এবং JEE পরীক্ষার্থী। শুধু ইউটিউব নয়, ফেসবুক, টুইটারেও করা হচ্ছে প্রতিবাদ। রবিবার সারাদিন জুড়ে টুইটার ট্রেন্ডিংয়ে উপরের সারিতে ছিল #Mann_Ki_Nahi_Student_Ki_Baat এই হ্যাশট্যাগটি।

 

Related Articles