দেশনিউজ

অরুণাচলে ফের জঙ্গি হানা, শহীদ এক জওয়ান

এই হামলার ফলে শহীদ হয়েছেন এক জওয়ান। আর এক জওয়ান গুরুতর জখম হয়েছেন।

ফের জঙ্গি হামলা অরুণাচলে। এদিন সকাল ৯টা নাগাদ চাংলাং জেলায় আসাম রাইফেলসের জলের ট্যাঙ্কার লক্ষ্য করে বিস্ফোরণ ঘটিয়েছে জঙ্গিরা। এই হামলার ফলে শহীদ হয়েছেন এক জওয়ান। আর এক জওয়ান গুরুতর জখম হয়েছেন। পুলিশ জানিয়েছে, এদিন সকাল ৯টা নাগাদ জয়রামপুরে হেতলং গ্রামে জল আনতে যাচ্ছিল ১৯ আসাম রাইফেলসের একটি ট্যাঙ্কার। সেইসময় রাস্তায় ছিল একটি ব্যক্তিগত গাড়িও। সেই সময় লুকিয়ে ছিল প্রায় ২০ জন জঙ্গি।

এরপর প্রথমে ঘটানো হয় বিস্ফোরণ। তারপর এলোপাথাড়ি গুলি চালিয়ে পালিয়ে যায় জঙ্গিরা। ঘটনাস্থলেই এক জওয়ান মারা যান। অন্য জনের অবস্থাও আশঙ্কাজনক। অন্য গাড়িটিতে অনেক গুলি লাগলেও কেউ আহত হননি। এদিকে শুক্রবারেই অরুণাচলের তিরাপ, চাংলাং, লংডিং জেলাকে অশান্ত এলাকা হিসেবে চিহ্নিত করার মেয়াদ বাড়ানো হয়েছে আরও ৬ মাস। আর এই ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে আঘাত হানল জঙ্গিরা। সেনারা মনে করছেন, পরেশ বরুয়ার নেতৃত্বে আলফা স্বাধীন ও নিকি সুমির নেতৃত্বাধীন খাপলাং শাখার জঙ্গিরা এই ঘটনা ঘটিয়েছে।

উল্লেখ্য, গত বছর মে মাসে পাশের জেলা খোনসায় বিধায়ক টিরং আবো, তাঁর ছেলে ও আরও ৯ জনকে রাস্তায় আক্রমণ চালিয়ে হত্যা করেছিল নাগা জঙ্গিরা। সেই মাসেই নাগাল্যান্ডের মন জেলায় আসাম রাইফেলসের জলের ট্যাঙ্কারে হামলা চালিয়ে দুই জওয়ানকে হত্যা করে খাপলাং বাহিনী। তবে এই দুই ঘটনার পরে বেশ কিছুদিন নাশকতা হয়নি অরুণাচল-নাগাল্যান্ডে।

Tags

Related Articles

Close