দেশনিউজ

রাফাল এয়ারবেসকে উড়িয়ে দেবার হুমকি দিয়ে চিঠি শত্রূদেশের, বাড়ানো হল বিশেষ নিরাপত্তা

এবার এই রাফালকে নিয়ে ভারতের কাছে এল এক হুমকি ভরা চিঠি। আর এই চিঠি পাবার পর থেকেই বাড়ানো হয়েছে এয়ারবেসের নিরাপত্তা।

শত্রূপক্ষের সাথে লড়াই করার জন্য গত ২৯ জুলাই ফ্রান্স থেকে নিয়ে আসা হয়েছিল ৫ টি শক্তিশালী রাফাল যুদ্ধবিমানকে। বর্তমানে ওই যুদ্ধবিমানগুলিকে হরিয়ানার আম্বালায় রাখা হয়েছে। আর এই বিমানগুলির উপর নজর রয়েছে সবকটি শত্রূদেশের। এমনকি কয়েকদিন আগে পাকিস্তান জানিয়েছিল যে ভারতের এই রাফালকে নিয়ে তারা ভীত নয়। কিন্তু সেই দেশের কথাতে নিরাপত্তাহীনতায় ভোগার স্পষ্ট প্রমান মিলেছিল। বর্তমান দিনে এমন ক্ষমতাযুক্ত যুদ্ধ বিমান হাতে গোনা মাত্র কয়েকটি দেশেই রয়েছে।

তবে এবার এই রাফালকে নিয়ে ভারতের কাছে এল এক হুমকি ভরা চিঠি। আর এই চিঠি পাবার পর থেকেই বাড়ানো হয়েছে এয়ারবেসের নিরাপত্তা। এক সংবাদ মাধ্যমে জানিয়েছে, গত শুক্রবারই এই হুমকির চিঠি আসে। হরিয়ানার পুলিশ সূত্রে জানা গিয়েছে যে আম্বালার রাফাল এয়ারবেস উড়িয়ে দেওয়ার এক হুমকির চিঠি এসেছে প্রশাসনের হাতে। আর এ চিঠি পাবার পর থেকেই বাড়ানো হয়েছে কড়া নিরাপত্তা। তবে পুলিশের অনুমান ছোটখাটো কোনোরকম আতঙ্ক সৃষ্টি করতেই এই চিঠি লেখা হয়েছে। ভারতকে আতঙ্কিত করার চেষ্টাতেই এই চিঠি লেখা হয়েছে।

যদিও ভারত কোনোরকম ফাঁক রাখতে চাইছে না। তাই আম্বালার তিন এয়ারবেস ধুলকোট, বলদেব নগর, গার্নালা ও পঞ্জোখারা গ্রামে বাড়ানো হয়েছে সতর্কতা। অতিরিক্ত সুরক্ষা ব্যবস্থা নিয়োগ করা হয়েছে। আবার এই এয়ারবেসের পাশেই ১-এ নম্বর জাতীয় সড়ক রয়েছে। তাই হঠাৎ করে যাতে কোনো শত্রূপক্ষ হামলা না চালাতে পারে, তাই রাখা হচ্ছে বিশেষ নজর ব্যবস্থা।

Tags

Related Articles

Close