দেশনিউজ

প্রয়াত ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখ্যোপাধ্যায়, শোকের ছায়ায় রাজনৈতিক মহল

প্রয়াত দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখ্যোপাধ্যায়। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৪ বছর। সোমবার সন্ধেবেলা দিল্লির সেনা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রাক্তন রাষ্ট্রপতি।

Advertisement
Advertisement

শেষ কয়েকদিনের লড়াই শেষ। প্রয়াত দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখ্যোপাধ্যায়। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৪ বছর। সোমবার সন্ধেবেলা দিল্লির সেনা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রাক্তন রাষ্ট্রপতি। ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় টুইট করে একথা জানিয়েছেন। তারপরেই শোকাহত গোটা দেশ। শোকের ছায়া রাজনৈতিক মহলে।

গত ৯ আগস্ট তিনি নিজের বাড়িতে বাথরুমে পড়ে যান। মাথায় গুরতর আঘাত লাগে, এছাড়া অবশ হতে থাকে বাঁ হাতও। তারপরেই তাঁকে দিল্লির সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা পরীক্ষা করে জানান যে দ্রুতই অস্ত্রোপচার দরকার। অস্ত্রোপচারের সময় অন্যান্য প্রয়োজনীয় পরীক্ষা করতে গিয়ে দেখা যায়, প্রণব মুখোপাধ্যায় করোনা ভাইরাসে আক্রান্ত।

তারপর এই সংক্রমণের মধ্যেই তাঁকে অস্ত্রোপচার করা হয়। অবশ্যই চিকিৎসকরা নিরাপদে সেই কাজ করেছেন। ইটা একটা চ্যালেঞ্জের কাজ ছিল চিকিৎসকদের কাছে। আর তারপর থেকেই তাঁর শরীর ধীরে ধীরে অবনতির দিকে যায়। তিনি দীর্ঘদিন কোমায় ছিলেন। তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হয়। গত দুদিন ধরে তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়। ফুসফুসে সংক্রমণের জেরে জটিলতা আরও বাড়ে। অবশেষে সব লড়াই শেষ করে আজ সন্ধেবেলা তিনি পরলোক গমন করেন।

Related Articles