দেশনিউজ

অটল বিহারী বাজপেয়ীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন প্রধানমন্ত্রীর

আজ প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী।

Advertisement

আজ প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। আর তাই আজ তাঁর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন করলেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ সকালে তিনি অটল স্মৃতি স্থানে গিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেছেন। আর আজ প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে এই শ্রদ্ধা জ্ঞাপন সভায় উপস্থিত ছিলেন রাম নাথ কোবিন্দ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রীর মেয়ে নমিতা কল ভট্টাচার্য, নাতনি নীহারিকা ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও।

প্রধানমন্ত্রী আজ প্রাক্তন প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে একটি ট্যুইট ও করেছেন। সেখানে একটি ভিডিও শেয়ার করেছেন নরেন্দ্র মোদী। ১.৪৯ সেকেন্ডের একটি ভিডিও শেয়ার করে তিনি লিখেছেন যে ভারতের জাতির অগ্রগতির জন্য তাঁর সেবা এবং প্রচেষ্টা সর্বদা সকলের স্মরণে থাকবে। অটলজির মৃত্যুবার্ষিকীতে তাঁর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা রইল। এই ভিডিয়োটিতে ভয়েসওভার দিয়েছেন মোদী। সেখানে তিনি বলেছেন, ‘তাঁর নেতৃত্বে দেশে পরমাণু শক্তি হিসেবে উঠে এসেছিল। সাংসদ, প্রধানমন্ত্রী হিসেবে বহু ভূমিকা পালন করেছেন। অটলজির জীবন সম্পর্কে অনেক মহৎ কথাই বলা যায়।”

প্রধানমন্ত্রীর পাশাপাশি অমিত শাহ ট্যুইট করে লিখেছেন যে ভারতরত্ন শ্রী অটলবিহারী বাজপেয়ীজি দেশপ্রেম ও ভারতীয় সংস্কৃতির অন্যতম উদাহরণ ছিলেন। লক্ষ লক্ষ মানুষকে দেশসেবায় অনুপ্রাণিত করেছিলেন।

প্রসঙ্গত, ১৯৯৬, ১৯৯৮ ও ১৯৯৯-২০০৪ সাল এই তিন দফায় প্রধানমন্ত্রী হিসাবে ছিলেন বাজপেয়ী। অর্থাৎ ২২৬৮ দিন প্রধানমন্ত্রী পদে থেকে দায়িত্ব সামলেছিলেন তিনি।

Tags

Related Articles

Close