দেশনিউজ

‘মেয়েদের সুশিক্ষা দিলে ধর্ষণ রোখা যাবে’, বিজেপি বিধায়কের মন্তব্যে বিতর্ক তুঙ্গে

বাবা-মায়েরা মেয়েদের কী ভাবে বড় করছেন, সেটা বিশেষ গুরুত্বপূর্ণ। ছোট থেকে সুশিক্ষায় বড় করতে হবে মেয়েদের। তাহলেই ধর্ষণের ঘটনা এড়ানো যাবে।

উত্তরপ্রদেশের হাথরস কান্ড নিয়ে চরম বিতর্ক চলছে। আর এবার সেই বিতর্কের মধ্যেই আরেক বিতর্কিত মন্তব্য করে বসলেন বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিংহ। তিনি মনে করছেন, ধর্ষণের ঘটনা যেভাবে বেড়ে চলেছে, এর সঙ্গে শাসনব্যবস্থার কোনও যোগ নেই। বরং বাবা-মায়েরা মেয়েদের কী ভাবে বড় করছেন, সেটা বিশেষ গুরুত্বপূর্ণ। ছোট থেকে সুশিক্ষায় বড় করতে হবে মেয়েদের। তাহলেই ধর্ষণের ঘটনা এড়ানো যাবে। এমনই বিতর্কিত মন্তব্য করেছেন তিনি।

উত্তরপ্রদেশে যেভাবে একের পর এক ধর্ষণ কাণ্ডের কথা সামনে আসছে, সেখানে এই পরিস্থিতি থেকে কিভাবে মুক্তি পাওয়া সম্ভব, সেটাই সুরেন্দ্র সিংহের কাছে জানতে চান এক সাংবাদিক। আর তারপরেই তিনি বলেন, ‘‘বিধায়ক হওয়ার পাশাপাশি আমি এক জন শিক্ষকও। আর এই ধরনের ঘটনা রুখতে হলে মেয়েদের ভাল শিক্ষা দিতে হবে। সুশাসন এবং ক্ষমতা প্রদর্শন করে এ সব বন্ধ করা যাবে না।”

তিনি এটাও বলেন, ‘ধর্ষণ রোখা যেমন সরকারের ধর্ম, তেমনই পরিবারের উপরও এই দায় থাকে। সরকার তো নিরাপত্তা দেবেই, কিন্তু মেয়েদেরকে ভাল শিক্ষা দেওয়া, তার মনে নীতিবোধ ঢুকিয়ে দেওয়া প্রতিটি পরিবারেরই কর্তব্য। সংস্কার এবং সরকার, এই দুইয়ে মিলেই ভারত আরও সুন্দর হয়ে উঠবে। এর অন্য কোনও বিকল্প নেই।’’


তবে এই প্রথম যে তিনি এমন বিতর্কিত মন্তব্য করলেন এমনটাও নয়। এর আগেও সুরেন্দ্র সিংহ বহুবার বিতর্কিত মন্তব্য করেছেন। গত বছর তিনি মন্তব্য করেছিলেন, নাথুরাম গডসে সন্ত্রাসবাদী নয়, মহাত্মা গাঁধীকে মেরে সে ভুল করে ফেলেছে। আর এই নিয়ে সেই সময় অনেক বিতর্ক হয়েছে।

Tags

Related Articles

Close