দেশনিউজ

পেঁয়াজের দাম আকাশছোঁয়া! উৎসবের মরশুমে আরও বাড়বে পেঁয়াজের দাম? জানুন

গত তিনদিনে এখানে এক কুইন্টাল পেঁয়াজের দাম ৩৮০০ টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে ৪৪০০ টাকা।

আলুর পাশাপাশি ক্রমাগত বেড়েই চলেছে পেঁয়াজের দাম। আমিষ রান্নার অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান পেঁয়াজের দাম বৃদ্ধি পাচ্ছে বলে আমজনতা সমস্যার মুখে পড়ছে। সবার মনে একটাই প্রশ্ন, তাহলে কি উৎসবের মরশুমে পাত থেকে উধাও হয়ে যাবে পেঁয়াজ! ইতিমধ্যেই কিলো প্রতি পেঁয়াজের দাম ৫০ টাকা ছাড়িয়ে গেছে।

এই পেঁয়াজের দাম এত বৃদ্ধির হিসাবে জানা গিয়েছে, দেশের সব থেকে পেঁয়াজের মাণ্ডি মহারাষ্ট্রের লাসলগাঁওতে গত তিনদিনে কুইন্টাল প্রতি পেঁয়াজের দাম বেড়েছে ৬০০ টাকা। গত তিনদিনে এখানে এক কুইন্টাল পেঁয়াজের দাম ৩৮০০ টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে ৪৪০০ টাকা। আগামী কয়েকদিনে পেঁয়াজের দাম আরও বাড়বে বলে জানা যাচ্ছে।

দেশের অনেক জায়গাতেই অতি বৃষ্টির ফলে পেঁয়াজ নষ্ট হয়ে গিয়েছে। যা এই দাম বৃদ্ধির অন্যতম কারণ। এছাড়া কর্ণাটক থেকে লাল পেঁয়াজ যায় সারা দেশের বিভিন্ন জায়গায় যায় এই সময়। কিন্তু এবার অতিবৃষ্টির জন্য কর্ণাটকে পেঁয়াজ চাষে ব্যাপক ক্ষতি হয়েছে। ফলে লাল পেঁয়াজের জোগান সেভাবে নেই। নতুন পেঁয়াজের ফলন হতে আরও ৩ মাস দেরি। ফলে এখন দাম আরও বাড়বে। পেঁয়াজের দাম আকাশছোয়া এমনটা নয়, পেঁয়াজের সাথেই আলুর দাম বেড়েই চলেছে। আর এরফলে মাথায় হাত পড়েছে ক্রেতাদের।

Tags

Related Articles

Close