দেশনিউজ

প্রতিবাদের ঝড়, মোদীর জন্মদিনের শুভেচ্ছাকে ছাপিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং ‘জাতীয় বেরোজগার দিবস’

আজকের এই দিনটিকেই সোশ্যাল মিডিয়াতে দেশের যুব সমাজের একাংশ বেছে নিয়েছে 'জাতীয় বেরোজগার দিবস' হিসাবে। এ

বৃহস্পতিবার অর্থাৎ আজ নরেন্দ্র মোদীর জন্মদিন। আর আজকের এই দিনটিকেই সোশ্যাল মিডিয়াতে দেশের যুব সমাজের একাংশ বেছে নিয়েছে ‘জাতীয় বেরোজগার দিবস’ হিসাবে। এদিন সকাল থেকেই #NationalUnemploymentDay, #राष्ट्रीय_बेरोजगार_दिवस, #बेरोजगार_दिवस -এর মতো বিভিন্ন হ্যাশট্যাগের টুইটে ছেয়ে গিয়েছে টুইটার। ইতিমধ্যেই ২০ লক্ষের বেশি পোস্ট হয়ে গিয়েছে। আর এই পোস্টগুলির সংখ্যা মোদির শুভেচ্ছা বার্তার থেকেও বেশি হয়ে গিয়েছে।

এই মুহূর্তে টুইটার ট্রেন্ডিংয়ে সবার উপরে #NationalUnemploymentDay এই হ্যাশট্যাগটি। মূলত দেশের অর্থনীতি একেবারে তলানিতে এসে ঠেকেছে। দেশজুড়ে কোকোর্ড হারে বাড়ছে বেকারত্ব। নেই চাকরির সুযোগ। সরকারি চাকরির প্রতিশ্রুতি দিলেও পরীক্ষা বা নিয়োগ কোনওটাই হচ্ছে না। শুধু ফর্ম পূরণ হয়ে চলেছে। আর তাই দেশের যুবসমাজ ক্ষোভে ফেটে পড়ছেন। আজকের দিনটিকেই বেছে নিয়েছে জাতীয় বেরোজগার দিবস’ হিসেবে।

প্রধানমন্ত্রীর জন্মদিনকে জাতীয় বেরোজগার দিবস হিসেবে পালন করার এই কর্মসূচি অবশ্য শুরু করেছে যুব কংগ্রেস। মূলত যুব কংগ্রেসের সদস্যরাই এই হ্যাশট্যাগগুলি ব্যবহার করে টুইট করছেন। প্রসঙ্গত, কয়েকদিন আগে মোদির ‘মন কি বাত’ অনুষ্ঠানেই দিন ইউটিউবের ভিডিওতে লাইকের থেকে কয়েকগুণ বেশি পড়েছিল ডিসলাইক। এবারও মোদীর জন্মদিনে শুভেচ্ছাবার্তার থেকে বেশি পড়েছে টুইটারের #NationalUnemploymentDay এই হ্যাশট্যাগগুলি। বর্তমানে যুবসমাজ বেকার হয়ে যাবার ফলে যে ক্ষোভ প্রকাশ করছে, তা এই পোস্টার দ্বারাই বোঝা যাচ্ছে।

Tags

Related Articles

Close