দেশনিউজ

এবার আপনার স্বপ্নের বাড়ি তৈরি করতে সাহায্য করবে মোদী সরকার, দেবে প্রায় তিন লক্ষ টাকা

কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় ৩১ মার্চ, ২০২১ সাল পর্যন্ত ‘ক্রেডিট লিঙ্কড সাবসিডি স্কিম’-এ ভর্তুকি পাওয়া যাবে।

দেশের মানুষের পাশে মোদী সরকার। আমাদের দেশে এরকম অনেক মানুষ আছেন যারা নিজেদের বাড়ি তৈরী করার স্বপ্ন দেখনে। নিজস্ব জমি থাকলেও টাকার জন্য সেই স্বপ্ন পূরণ হয় না। তবে এবার কেন্দ্র সরকার সাহায্য করবে আমজনতাকে। তৈরী হবে মাথার ওপরের ছাদ। কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় ৩১ মার্চ, ২০২১ সাল পর্যন্ত ‘ক্রেডিট লিঙ্কড সাবসিডি স্কিম’-এ ভর্তুকি পাওয়া যাবে।

কি থাকবে এই স্কিমে? জেনে নিন বিস্তারিত-

প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় ‘ক্রেডিট লিঙ্কড সাবসিডি স্কিম’ এর অন্তর্ভুক্ত এই প্রকল্পে আপনি পেতে পারেন ২ লাখ ৬৭ হাজার টাকা পর্যন্ত ঋণ।

এই স্কিমে আবেদন করার জন্য কি কি করতে হবে?

প্রথমে প্রধানমন্ত্রী আবাস যোজনা-গ্রামীণ অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে স্টেকহোল্ডারদের বিভাগে ক্লিক করতে হবে। ওয়েবসাইটটি হল- https://pmaymis.gov.in/।
প্রথম কলামে আধার নম্বর ও দ্বিতীয় কলামে আবেদনকারীর নাম লিখতে হবে। ঠিকানা, পরিবারের সদস্য ইত্যাদি সম্পর্কে বিশদ বিবরণ দিতে হবে।
আধার নম্বর দিতে হবে।
বিকল্প আইএইএ অথবা বেনিফিশিয়ারিতে ক্লিক করতে হবে।
ক্লিক করে রেজিস্টেশন নম্বর দিতে হবে।
রেজিস্ট্রেশন নম্বর না থাকলে “Advance Search” অপশনে ক্লিক করতে হবে।
শেষে প্রয়োজনীয় তথ্য দিয়ে স্কিমের প্রকার বেছে নিয়ে সাবমিট বাটনে ক্লিক করলেই কাজ সম্পূর্ণ।

তবে এই স্কিমের জন্য বিশেষ কিছু শর্ত ও মানতে হবে। প্রথমেই আবেদনকারীর বার্ষিক আয় দিতে হবে। শুধু নিম্নবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের জন্যই রয়েছে এই সুবিধা৷ আবেদনকারীর বার্ষিক আয় ৬ থেকে ১৮ লক্ষের মধ্যে হতে হবে। সর্বোচ্চ ২ লক্ষ ৬৭ হাজার টাকা পর্যন্ত লোন পাওয়া যাবে। প্রসঙ্গত, এই সুবিধা পাওয়ার ক্ষেত্রে আধার কার্ড থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার আধার কার্ড না থাকলে আপনি এই সুবিধা পাবেন না।

Tags

Related Articles

Close