দেশনিউজ

ফের অশান্ত কাশ্মীর, জঙ্গি হানায় শহীদ হলেন দুই পুলিশকর্মী

কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, আজ সকালে পেট্রলিং টিমের ওপর এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা। যার ফলে দুই পুলিশকর্মীর মৃত্যু হয়েছে।

Advertisement
Advertisement

ফের জঙ্গি হামলায় মৃত দুই পুলিশ কর্মী। আজ সকালে জম্মু কাশ্মীরের পুলিশ পেট্রলিং ভ্যানের ওপর জঙ্গি হামলার খবর মিলেছে। সূত্রের খবর, এই ঘটনা ঘটেছে নৌগাম বাইপাস এলাকায়। শ্রীনগরের মূল শহর থেকে কিছুটা দূরে এই ঘটনা ঘটেছে। এই ঘটনায় গুরুতর ভাবে ২ জন পুলিশ কর্মী আহত হয়। পরে হাসপাতালে তাদের মৃত্যু হয়। তাছাড়া আরও ১ জন আহত পুলিশকর্মীর চিকিৎসা চলছে।জম্মু কাশ্মীর পুলিশের তরফ থেকে এই ঘটনার বিবরণ টুইটের মাধ্যমে জানানো হয়।

কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, আজ সকালে পেট্রলিং টিমের ওপর এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা। যার ফলে দুই পুলিশকর্মীর মৃত্যু হয়েছে। আর একজন আহত আছে, তার চিকিৎসা চলছে। তবে কারা এই হামলা চালিয়েছে গোটা এলাকা তল্লাশি করার পরেও জানা যায়নি। এই হামলা জইশ ই মহম্মদ জঙ্গি গোষ্ঠী করেছে বলে মনে করছে পুলিশ। এদিকে গতকাল বৃহস্পতিবার, জম্মু কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপোরা থেকে লস্কর ই তইবার দুটি গোপন ঘাঁটি তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয়। ওই ঘাঁটি গুলি থেকে প্রচুর অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে। এই ঘাঁটি গুলিকে ধ্বংস করে দেওয়া হয়েছে বলে সেনা সূত্রে খবর মিলেছে।

জম্মু কাশ্মীর পুলিশের একটি বিবৃতি থেকে জানা গেছে, গোপন সূত্রে খবর পাবার পর সেনা ও পুলিশের যৌথ বাহিনী পুলওয়ামার অবন্তীপোরায় চিরুনি তল্লাশি চালায়। তারপর যৌথ বাহিনী এই ঘাঁটি দুটির সন্ধান পায় বদ্রু বরসো এলাকার পার্বত্য অঞ্চলে। জম্মু কাশ্মীরের পুলিশ ছাড়া বাহিনীতে ছিল সেনার ৫০ রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফের ১৩০ ব্যাটেলিয়ন।

জানা গেছে, সারারাত তল্লাশি চালানোর পর গতকাল ১৩ ই আগস্ট ওই ঘাঁটি দুটির সন্ধান পায় সেনারা। তারপর ওই ঘাঁটি ২ টিকে ধ্বংস করে দেওয়া হয়েছে। ওই ঘাঁটি দুটি থেকে উদ্ধার করা হয় প্রচুর অ্যামোনিয়াম নাইট্রেট, ৫টি জিলেটিন স্টিক, ১৯১৮ একে রাইফেলের একাধিক রাউন্ড, পাইপ বোমা, কোড শিট, ৫৪০০ টাকা, ইউবিজিএল থ্রোয়ার, ৪টি ইউজিবিএল গ্রেনেড,বাসন পত্র, স্টোভ, গ্যাস সিলিন্ডার। আধিকারিকরা জানিয়েছে, সেনাবাহিনী তল্লাশি শুরু করায় তড়িঘড়ি করে জঙ্গিরা পালিয়ে যায় তাই কিছু নিয়ে যেতে পারেনি।

Related Articles