দেশনিউজ

দেশের গর্বের দিন, আজ নায়াগ্রা জলপ্রপাতে প্রথমবারের জন্য উড়বে ভারতের জাতীয় পতাকা

নায়াগ্রা জলপ্রপাত ছাড়াও টরেন্টোর ৫৫৫ মিটার উঁচু সিএন টাওয়ার সহ কানাডার অন্যান্য উল্লেখযোগ্য জায়গাতে উত্তোলিত হবে ভারতের জাতীয় পতাকা।

Advertisement
Advertisement

আজ ৭৪ তম স্বাধীনতা দিবস। দেশের পাশাপাশি বিশ্বের বিভিন্ন জায়গাতে উদযাপিত হবে আজকের এই বিশেষ দিন। আর এইবছর ভারতের পতাকা প্রথমবার উত্তোলিত হবে কানাডার সুদৃশ্য নায়াগ্রা জলপ্রপাতে। আজ সন্ধ্যায় এই পতাকা উত্তোলনের অনুষ্ঠান হবে। এটা দেশবাসীর জন্য অত্যন্ত গর্বের বিষয়। নায়াগ্রা জলপ্রপাত ছাড়াও টরেন্টোর ৫৫৫ মিটার উঁচু সিএন টাওয়ার সহ কানাডার অন্যান্য উল্লেখযোগ্য জায়গাতে উত্তোলিত হবে ভারতের জাতীয় পতাকা।

শুধু কানাডায় প্রথমবার তেরঙ্গা উত্তোলিত হবে এমন নয়, মার্কিন যুক্তরাষ্ট্রে ও ১৫ ই আগস্ট অর্থাৎ আজ টাইমস স্কোয়ারে উত্তোলিত হবে তেরঙ্গা। যা ইতিহাসে প্রথমবার। নিউ ইয়র্কের ট্রাই-রাষ্ট্রীয় অঞ্চল ফেডারেশন অব ইন্ডিয়ান অ্যাসোসিয়েশনস নিউ জার্সি এবং কানেক্টিকাট এক বিবৃতিতে জানিয়েছে যে, ২০২০ সালের ১৫ ই আগস্ট প্রথম পতাকা উত্তোলন অনুষ্ঠানের আয়োজন করে ইতিহাস তৈরি হবে।

টরেন্টোয় নিযুক্ত ভারতের কনসাল জেনারেল অপূর্ব শ্রীবাস্তব হিন্দুস্থান টাইমসকে বলেছেন যে এটি খুব গর্বের বিষয়। নায়াগ্রা জলপ্রপাত, সিএন টাওয়ার ও টরেন্টোর মতো এলাকাতে ভারতের তেরঙ্গা পতাকা উড়বে। যা ভারতবাসীর কাছে খুব গর্বের বিষয়।

Related Articles