দেশনিউজ
Trending

“রাম মন্দির ভেঙে মসজিদ হবে”, ভূমিপুজোর একদিন পরেই হুমকি মুসলিম নেতার

অল ইন্ডিয়া ইমাম অ্যাসোসিয়েশন-এর প্রধান সাজিদ রশিদি প্রকাশ্যে হুমকি দিলেন যে রাম মন্দির ভেঙে ভবিষ্যতে অযোধ্যায় মসজিদ তৈরি করা হবে।

Advertisement
Advertisement

গতকাল রাম মন্দিরের ভূমিপুজোর অনুষ্ঠান ছিল। প্রায় ৪৯২ বছরের প্রতীক্ষার অবসান ঘটল গতকাল। এবার সেই ভূমিপুজোর ২৪ ঘন্টাও কাটেনি। আর এই সময়ের মধ্যেই মন্দির ভেঙে মসজিদ গড়ার হুমকি দিল অল ইন্ডিয়া ইমাম অ্যাসোসিয়েশন-এর পক্ষ থেকে। অল ইন্ডিয়া ইমাম অ্যাসোসিয়েশন-এর প্রধান সাজিদ রশিদি প্রকাশ্যে হুমকি দিলেন যে রাম মন্দির ভেঙে ভবিষ্যতে অযোধ্যায় মসজিদ তৈরি করা হবে। এছাড়া তিনি আরও বলেন যে বিতর্কিত অযোধ্যার এই জমিতে কোনদিন মন্দির ছিল না। তাই মন্দির ভেঙে বাবরি মসজিদ গড়ার কোনও প্রশ্নই ছিল না। ওই জমিতে মসজিদ ছিল। আর মসজিদ ভেঙেই তৈরী হয়েছে মন্দির।

তিনি মোদীর বিরুদ্ধেও সরব হয়েছেন। তিনি জানিয়েছেন, রাম মন্দিরের ভূমি পুজোয় অংশ নিয়ে প্রধানমন্ত্রী সংবিধানের অবমাননা করেছেন। তিনি বলেছেন,” ইসলামে বলা হয়েছে, মসজিদ সব সময় মসজিদই থাকে। অন্য কিছু তৈরির জন্য মসজিদ ভাঙা যায় না। আমরা মনে করি, ওই জায়গায় বাবরি মসজিদ ছিল, আর মসজিদই থাকবে। মন্দির ভেঙে কখনও ওখানে মসজিদ তৈরি করা হয়নি। কিন্তু এবার মন্দির ভেঙে ওই জমিতে আবার মসজিদ নির্মাণ করা হতে পারে।”

প্রসঙ্গত, গত বছর নভেম্বর মাসে অযোধ্যার বিতর্কিত জমিতে রাম মন্দির নির্মাণের রায় দিয়েছিল আদালত। ২.৭৭ একর জমি মন্দির নির্মাণের জন্য বরাদ্দ করলেও, আদালত উত্তরপ্রদেশ সরকারকে নির্দেশ দিয়েছিল যে মসজিদ নির্মাণের জন্যও যেন জমি দেওয়া হয়। আর সাজিদ রশিদির এমন হুমকির পর বিতর্কের সৃষ্টি হয়েছে। শুধু এটাই নয়, রাম মন্দির নির্মাণের জন্য ভূমিপুজোর পর থেকে একের পর এক মুসলিম সংগঠনের হুমকি বিতর্কের সৃষ্টি করছে।

Related Articles