দেশনিউজ

ছেলের পড়াশোনার জন্য বাড়ি বিক্রি করেছিলেন অসহায় বাবা, আজ সেই ছেলে IAS অফিসার

একদিকে ছেলের স্বপ্ন পূরণ অপরদিকে চরম দারিদ্রতা কিন্তু এই দুয়ের মধ্যে ছেলের স্বপ্ন পূরণকে অগ্রাধিকার দিয়েছিলেন তিনি। আর আজ এই নিয়ে আফসোস হয়না প্রদীপের বাবার।

Advertisement
Advertisement

আমাদের প্রত্যেকের জীবনে বাবা মানে এক ছাতা যে সমস্ত প্রতিকূলতা থেকে রক্ষা করে আর মা হল ভরসাস্থল। নিজের সন্তানের জন্য সবকিছু করতে পারে তারা। আজ সেই মা-বাবার গল্প শোনা যাক যিনি প্রতিকূলতার সাথে লড়াই করে ছেলেকে স্বপ্নপূরনের ঠিকানা দিয়েছেন। ছেলেটির বাবা পেট্রোল পাম্পের কর্মরত, দারিদ্রতা তাদের নিত্যদিনের সঙ্গী। কিন্তু ছেলের স্বপ্ন আইএএস অফিসার হওয়ার। দারিদ্রতার কারণে ছেলের পড়াশোনা চালিয়ে নিয়ে যাওয়া যখন দুঃসাধ্য হয়ে ওঠে বাবার কাছে, তখন ছেলের পড়াশোনার জন্য বিক্রি করে দেন তাদের বাড়ি। এরপর পেট্রোল পাম্পে কাজ নেন। ছেলের ভবিষ্যতের কথা ভেবে মাথার ছাদটুকু বিক্রি করে দিলেও পড়াশোনার উপর দারিদ্রতার ছাপ পড়তে দেননি।

ছেলেটির নাম প্রদীপ সিং। পড়াশোনার জন্য প্রদীপের বাবা প্রদীপকে দিল্লিতেও কোচিং পড়তে পাঠান, যেখানে ফি বাবদ দিতে হত দেড়লক্ষ টাকা। একদিকে ছেলের স্বপ্ন পূরণ অপরদিকে চরম দারিদ্রতা কিন্তু এই দুয়ের মধ্যে ছেলের স্বপ্ন পূরণকে অগ্রাধিকার দিয়েছিলেন তিনি।

আর আজ এই নিয়ে আফসোস হয়না প্রদীপের বাবার। কারন বহু কষ্টের সাথে কঠোর পরিশ্রম ও নিষ্ঠার সাথে নিজের কর্তব্যে অবিচল থেকে তার ছেলে স্বপ্ন পূরণ করেছে। আইএএস অফিসার হওয়ার স্বপ্ন পূরণ করতে পেরেছে সে।

গত মঙ্গলবার সিভিল সার্ভিসের রেজাল্ট বেরিয়েছে আর তাতেই দেখা গেছে ইউপিএসসি পরীক্ষায় ৯৩ স্থান লাভ করেছে প্রদীপ সিং। তার সাফল্যে দেখে খুশি হয়েছে তার পুরো পরিবার। শুধুমাত্র ছেলেকে ভবিষ্যতে প্রতিষ্ঠা করতে যে পদক্ষেপ গ্রহণ করেছিলেন প্রদীপের বাবার আজ সেই স্বপ্ন সফল। সোশ্যাল মিডিয়াও তার সাফল্যের প্রশংসায় তোলপাড়।

Related Articles