দেশনিউজ

ফের লক্ষীলাভ রিলায়েন্স কর্ণধারের, বিশ্বের ধনীদের তালিকায় চতুর্থ স্থানে মুকেশ আম্বানি

বিশ্বের ধনীদের তালিকায় চতুর্থ স্থানে উঠে এলেন মুকেশ আম্বানি।

Advertisement
Advertisement

লকডাউনের বাজারে সারা দেশের প্রায় সব শ্রেনীর মানুষের আর্থিক অবস্থা যথেষ্ট টালমাটাল। কিন্তু রিলায়েন্স কর্ণধারের লক্ষীলাভ যেন বেড়েই চলেছে। বিশ্বের ধনীদের তালিকায় চতুর্থ স্থানে উঠে এলেন মুকেশ আম্বানি। শনিবার ব্লুমবার্গ বিলিনিয়রসের তালিকা অনুযায়ী, রিলায়েন্স কর্ণধারের সম্পত্তির মূল্য ৮০.৬ বিলিয়ন ডলার। মাত্র এক মাসের মধ্যে সপ্তম থেকে চতুর্থ স্থানে উঠে এলেন তিনি। ১০ জুলাই বিশ্বের সপ্তম ধনীতম ব্যক্তি ছিলেন মুকেশ আম্বানি। আর ২৩ জুলাই তাঁর স্থান ছিল পঞ্চমে। আর আজ চতুর্থ স্থানে।

মুকেশ আম্বানির আগে রয়েছেন জেফ বেজস, বিল গেটস ও মার্ক জুকারবার্গ। জেফ বেজসের সম্পত্তির পরিমান ১৮৭ বিলিয়ন, বিল গেটসের সম্পত্তির পরিমান ১২১ বিলিয়ন আর মার্ক জুকারবার্গের সম্পত্তির পরিমান ১০২ বিলিয়ন। বার্কশায়ার হ্যাথাওয়ের সিইও ওয়ারেন বাফেটকে পিছনে ফেলে পঞ্চম স্থান দখল করেন তিনি।

কয়েকদিন আগে আম্বানির মোট সম্পদের মূল্য ছিল ৭৫ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৫.৬১ লক্ষ কোটি টাকা। এখন ৮০.৬ বিলিয়ন ডলার। এই লক্ষীলাভের পিছনে কারণ হল- জিও-তে একের পর এক বিনিয়োগ এসেছে। ফেসবুক থেকে গুগলসহ একাধিক সংস্থা রিলায়েন্সের শেয়ার কিনেছে। এর ফলে একদিকে যেমন সংস্থার মূলধন বেড়েছে, অন্যদিকে বেড়েছে শেয়ার মূল্যও। তাই সারা দেশের মানুষের অবস্থা শোচনীয় হলেও লক্ষীর ভান্ডার বেড়েই চলেছে।

Related Articles