দেশনিউজ

ফের উত্তপ্ত কাশ্মীরের কুলগ্রাম, জঙ্গিদের গুলিতে খুন বিজেপির পঞ্চায়েত প্রধান

বেশ কয়েকদিন ধরেই জঙ্গিরা কাশ্মীরের বিভিন্ন জায়গায় নির্বাচিত পঞ্চায়েত প্রধানদের উপর হামলা চালিয়েছে।

ফের উত্তপ্ত জম্মু-কাশ্মীর। ভূস্বর্গে ৩৭০ ধারা প্রত্যাহারের এক বছর পূর্ণ হবার ঠিক পরেই আবার উত্তপ্ত হল কাশ্মীর। আজ সকালে বাড়ির সামনে গুলি করে খুন করা হয়েছে একজন বিজেপি দলের গ্রাম পঞ্চায়েতকে। মৃতের নাম সাজাদ আহমেদ খান্ডে। এই খুনের ঘটনাটি ঘটেছে কুলগ্রাম জেলার ভেসু গ্রামে। এই ঘটনার পরেই পুলিশ গোটা এলাকাতে তল্লাশি চালাচ্ছে। যদিও এখনও পর্যন্ত কোনো জঙ্গি সংগঠন হামলার দায় স্বীকার করেনি।

বেশ কয়েকদিন ধরেই জঙ্গিরা কাশ্মীরের বিভিন্ন জায়গায় নির্বাচিত পঞ্চায়েত প্রধানদের উপর হামলা চালিয়েছে। আর তাই বিভিন্ন জায়গাতে ক্যাম্প করে সবাইকে নিরাপদে রাখার চেষ্টা করা হয়েচেয়ে বলে স্থানীয় সূত্র মারফত জানা গেছে। সেরকম একটি ক্যাম্পে ওই বিজেপি নেতা আশ্রয় নিয়েছিলেন। বৃহস্পতিবার সকালে পরিবারের লোকদের সামনে দেখা করতে আসেন সাজাদ। আর ঠিক তখনই তাঁর উপর হামলা চালানো হয়।

পুলিশ সূত্রের খবর অনুযায়ী, জঙ্গিরা সাজাদের এই বাড়ি যাবার কথা আগেই জানতে পেরেছিল। সেই সুযোগেই তাঁকে খুন করা হয়। সাজাদ তাঁর বাড়ির ২০ মিটার আগে গোলাগুলির জেরে মারা যান। এলোপাথাড়ি গুলি চলে আর তখন গুলির আঘাতে মাটিতে লুটিয়ে পড়েন সাজাদ।স্থানীয়রা এই খবর পেয়ে তাঁকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।