দেশনিউজ

চীনকে থোড়াই কেয়ার, আজ স্বাধীনতা দিবসে প্যাংগং লেকের পাশে গর্বের সাথে উড়ল তেরঙ্গা

আজ সেই বার্তা দিয়েই ১৪ হাজার ফুট উচ্চতায় প্রকৃত নিয়ন্ত্রণরেখাতে উদযাপিত হল ভারতের স্বাধীনতা দিবস উদযাপন করলেন Indo-Tibetan Border Police-এর (ITBP) জওয়ানরা।

Advertisement
Advertisement

চীনকে সর্বদা জবাব দিতে প্রস্তুত ভারত। আজ ৭৪ তম স্বাধীনতা দিবসে লাদাখের প্যাংগং লেকের পাশে গর্বের সাথে উড়ল ভারতের জাতীয় পতাকা। চীনের সাথে সংঘাত থাকলে ভারত চীনকে টক্কর দিতে সবসময় এগিয়ে আছে। আর আজ সেই বার্তা দিয়েই ১৪ হাজার ফুট উচ্চতায় প্রকৃত নিয়ন্ত্রণরেখাতে উদযাপিত হল ভারতের স্বাধীনতা দিবস উদযাপন করলেন Indo-Tibetan Border Police-এর (ITBP) জওয়ানরা।

করোনা মহামারীর জন্য ভারতের ইতিহাসের সবচেয়ে গর্বের দিনটিতে আনন্দ উদযাপনের সেভাবে সুযোগ মেলেনি। কিন্তু তা বলে আমজনতার উৎসাহ কিন্তু একই রয়েছে। আমজনতা থেকে শুরু করে সীমান্তে মোতায়েন জওয়ানরা সবাই মাথা উঁচু করে স্যালুট করেছেন তেরঙ্গাকে। বিশেষত প্যাংগং লেকের পাশে পতাকা উড়িয়ে সম্প্রসারণবাদী চিনকে স্পষ্ট বার্তা দিয়েছে ভারত।

এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ লালকেল্লাতে নাম না করে চীনকে কড়া বার্তা দিয়েছেন। লালকেল্লা থেকে তিনি লাদাখে গল্ওয়ানের শহীদ জওয়ানদের শ্রদ্ধা জানিয়েছেন। এমনকি শত্রুদের কিভাবে জবাব দিতে হয়, তা লাদাখ দেখে বুঝে গিয়েছে গোটা বিশ্ব একথাও মোদী বলেছেন। এদিন দেশকে আত্মনির্ভর হওয়ার ডাক দিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, “আত্মনির্ভর হওয়ার পথে এগিয়ে যাওয়ার জন্য আমরা বহু হাতিয়ারের আমদানির উপর নিষেধাজ্ঞা জারি করেছি। সেই অস্ত্রগুলি আমরা দেশেই তৈরি করব।”

এছাড়া তিনি সীমান্তের কাছে এসিসি ক্যাডেটদের উপস্থিতি বাড়ানোর কথাও বলেছেন। এক লক্ষ নতুন এনসিসি ক্যাডেটকে বিশেষ ট্রেনিং দেওয়া হবে বলে তিনি জানিয়েছেন। আর রামমন্দির প্রসঙ্গে মোদী বলেছেন, “১০ দিন আগেই রাম মন্দিরের নির্মাণ কাজ শুরু করেছে ভারত। আর এই জন্য ভারতবাসীকে ধন্যবাদ।”

Related Articles