দেশনিউজ

ভারত-ভুটান সীমান্ত থেকে উদ্ধার বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র, তালিকায় রয়েছে চীনা বন্দুক ও

অসমের কোকড়াঝড় জেলার সেফানগুরি থানার বেলগুড়ি জঙ্গল থেকে এই অস্ত্রগুলি উদ্ধার রয়েছে।

এবার বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার হল ভারত-ভুটান সীমান্ত থেকে। অসমের কোকড়াঝড় জেলার সেফানগুরি থানার বেলগুড়ি জঙ্গল থেকে এই অস্ত্রগুলি উদ্ধার রয়েছে। তবে চিন্তার বিষয় এই যে এই অস্ত্রগুলির মধ্যে একটি চীন বন্দুক ও আছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, জঙ্গলের মধ্যে যে বেআইনি অস্ত্র মজুত আছে, তা গোপন সূত্রে জানতে পেরেছে পুলিশ। আর তারপরেই স্থানীয় পুলিশ অভিযান শুরু করে।

পাঁচটি AK-56 রাইফেল উদ্ধার করেছে পুলিশ। তার সঙ্গে ছিল চারটি ম্যাগাজিন আর ২৪৪টি কার্তুজ। একটি ইনসাস রাইফেলের সঙ্গে উদ্ধার হয়েছে ২৩টি কার্তুজ। এছাড়াও, পাঁচটি ম্যাগাজিন-সহ ৩টি নাইন এম এম পিস্তল উদ্ধার হয়েছে। দুটো ম্যাগাজিন ও পাঁচটি কার্তুজ-সহ চাইনিজ বন্দুকও উদ্ধার হয়েছে। গ্রেনেড ও পাওয়া গেছে। শুধু বেলাগুড়ির জঙ্গল নয়, অসমের একাধিক এলাকা থেকে প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে।

অসমের সীমান্তবর্তী এলাকাগুলিতে গত ১ মাস ধরেই বহিরাগতদের সন্দেহজনক গতিবিধির খবর পাচ্ছিল পুলিশ। আর তাই পুলিশের পক্ষ থেকে নিরাপত্তার উপরে ও বিশেষ জোর দেওয়া হয়েছিল। মাঝে মধ্যেই এই বিভিন্ন এলাকাতে চিরুনি তল্লাশি চালানো হয়েছে। আর প্রায়ই বিভিন্ন এলাকা থেকে উদ্ধার হয় অস্ত্রশস্ত্র। তবে এবার অস্ত্রের মধ্যে চীনা বন্দুক মেলায় চিন্তায় পড়েছে পুলিশ। এই ঘটনার পর স্থানীয় পুলিশ আরও বেশি সতর্ক হয়েছে। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও গ্রেপ্তারির খবর পাওয়া যায়নি।

Tags

Related Articles

Close