দেশনিউজ

কবে ভারতে আসবে করোনা ভ্যাকসিন? স্পষ্ট জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

ভারতের বিজ্ঞানীরাও চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আর এই নিয়ে স্বাস্থ্যমন্ত্রী বড় ঘোষণা করলেন।

ভারতে ক্রমাগত বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। আর তাঁর সাথেই পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। ইতিমধ্যেই মৃতের সংখ্যা ১ লক্ষ পেরিয়ে গেছে। আর এমন পরিস্থিতিতে করোনা ভ্যাকসিনের বিশেষ প্রয়োজন। শুধু ভারতের জন্যই নয়, সারা বিশ্বের জন্য করোনা ভ্যাকসিনের প্রয়োজন রয়েছে। আর তাই গবেষণাও চলছে জোরকদমে। ভারতের বিজ্ঞানীরাও চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আর এই নিয়ে স্বাস্থ্যমন্ত্রী বড় ঘোষণা করলেন।

আজ স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন, আগামী বছর অর্থাৎ ২০২১ সালের জুলাইয়ের মধ্যে ভারতের প্রায় ২৫ কোটি মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা হবে। এটাই লক্ষ্য রয়েছে। ৪০০-৫০০ মিলিয়ন ডোজ পাবে কেন্দ্র। আর তাতেই ১৩০ কোটির মধ্যে ২৫ কোটি মানুষের করোনা টিকাকরণ সম্পন্ন হবে। তিনি আরও জানিয়েছেন যে ইতিমধ্যেই সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে যে অক্টবরের মধ্যে কাদের এই ভ্যাকসিন দেওয়া হবে, তার একটি তালিকা তৈরী করতে হবে।

সোশ্যাল মিডিয়ায় আজ সাপ্তাহিক অনুস্থান সানডে সংবাদ-এ হর্ষবর্ধন জানিয়েছেন যে ভ্যাকসিন দেবার ক্ষেত্রে আগে করোনা যোদ্ধাদের অগ্রাধিকার দেওয়া হবে। যাঁরা করোনা পরিস্থিতিতে লড়াই করছেন, তাঁদেরকেই আগে টিকাকরণ করা হবে। ভ্যাকসিন প্রস্তুতির ক্ষেত্রে প্রত্যেকটি সংস্থাকে পুরোপুরি সাহায্য করবে কেন্দ্র।

Tags

Related Articles

Close