দেশনিউজ

‘ভারতের অটল টানেল উড়িয়ে দেব’, হুমকি দিলো চীন, কড়া জবাব দিতে প্রস্তুত ভারত

চীন তাদের সরকারি মুখপত্র গ্লোবাল টাইমসে লিখেছে, ভারতের সঙ্গে যুদ্ধের সময় তারা এই অটল টানেল উড়িয়ে দেবে।

মানালি থেকে লেহ পর্যন্ত সড়কপথে রাস্তা উন্নত করছে ভারত। মূলত সীমান্তে পরিকাঠামো উন্নত করার চেষ্টা করছে ভারত। প্রধানমন্ত্রী রোহতাং-এ অটল টানেলের উদ্বোধন করেছেন। এই টানেলের ফলে মানালি থেকে লেহ পর্যন্ত খুব তাড়াতাড়ি পৌঁছানো যাবে। আর এখন এই টানেলই চীনা সেনার মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। চীন এই কাজের ফলে একদম খুশি হয়নি। বরং রাগ প্রদর্শন করতে চাইছে চীনা সেনা।

আর তাই চীন তাদের সরকারি মুখপত্র গ্লোবাল টাইমসে লিখেছে, ভারতের সঙ্গে যুদ্ধের সময় তারা এই অটল টানেল উড়িয়ে দেবে। এটাও দাবি করেছে চীন যে এই টানেল ধ্বংস করার একাধিক রাস্তা খোলা রয়েছে তাঁদের সামনে। এমনকি এটাও সেই সংবাদমাধ্যমে উল্লেখ করা হয়েছে, দুই দেশের মধ্যে শান্তি বজায় থাকলে এই টানেল ভারতীয় সেনাকে সুবিধা করে দেবে। কিন্তু যুদ্ধের সময় এই টানেল ভারতীয় সেনার কোনও কাজে লাগবে না।

এদিকে এটাও জানা গিয়েছে, এবার চীন সীমান্ত সংলগ্ন এলাকায় মোট ৭৩টি রাস্তায় কাজ হবে। আর শীতের সময়ও সেইসব রাস্তা নির্মানের কাজ বন্ধ রাখা হবে না। প্রসঙ্গত, চীনের এই দেখে বোঝাই যাচ্ছে যে চীন একেবারেই ভারতের এই কাজ সহ্য করতে পারছে না। তাই একবারে হুমকি প্রদর্শন করেছে লালফৌজ। যদিও ভারত সেই ক্ষেত্রে কোনোরকম ভয় পায়নি। বরং সব দিক থেকেই প্রস্তুতি সেরে রাখছে ভারত।

Tags

Related Articles

Close