দেশনিউজ

ভারতে অনুপ্রবেশের ছক কষছে জঙ্গিরা! জম্মু সীমান্তে খোঁজ মিলল ২৫ ফুট দীর্ঘ সুড়ঙ্গের

ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তে গুপ্ত দীর্ঘ সুড়ঙ্গের হদিশ পেলেন ভারতীয় জওয়ানরা।

কাশ্মীরে উত্তেজনা তুঙ্গে। আজ সকালেও পুলওয়ামাতে ভারতীয় সেনার হাতে খতম হয় তিন জঙ্গি। তবে একজন জওয়ান ও শহীদ হয়েছেন। এবার ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তে গুপ্ত দীর্ঘ সুড়ঙ্গের হদিশ পেলেন ভারতীয় জওয়ানরা। আর এই ঘটনার পরেই গোটা এলাকার নজরদারি চালানোর নির্দেশ দিয়েছেন বিএসএফের ডিজি রাকেশ আস্থানা। এই সুড়ঙ্গটি পাকিস্তানের দিক থেকে ভারতের দিক পর্যন্ত খোঁড়া হয়েছিল।

সূত্রের খবর অনুযায়ী, বৃহস্পতিবার জম্মুর সাম্বা সেক্টরে টহলদারির সময় সুড়ঙ্গের হদিশ পান ভারতীয় জওয়ানরা। এই সুড়ঙ্গটি পাকিস্তানের দিক থেকে ভারতের দিকে ছিল এবং বালির বস্তা দিয়ে এমনভাবে ঢেকে রাখা ছিল যাতে কিছু বোঝা না যায়। তবে ওই বস্তাগুলিতে মার্কিং করা ছিল। আর মার্কিংয়েটের দিনক্ষণ দেখেই বোঝা যাচ্ছে যে এগুলি খুব পুরানো নয়। আর এইগুলি পাকিস্তানের শখেরগড় ও করাচির কারখানায় তৈরি করা হয়েছে।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, বিএসএফ পোস্ট হোয়েলব্যাকের সামনেই এই সুড়ঙ্গটি মিলেছে। সেটির দৈর্ঘ্য ২০ মিটার ও প্রায় ২৫ ফুট গভীর। এই সুড়ঙ্গটির ৭০০ মিটারের মধ্যে রয়েছে পাকিস্তানি সেনার পোস্ট ‘গুলজার’। বিএসএফের চোখ এড়িয়ে জঙ্গি অনুপ্রবেশ করতেই এই সুড়ঙ্গ কেটেছিল পাকিস্তানের জঙ্গিরা। এই সুড়ঙ্গ দেখার পর বিশেষ সতর্কতা অবলম্বন করা হয়েছে। ওই সুড়ঙ্গ বুজিয়ে দেওয়া হয়েছে। বারবার জঙ্গিদের এই কার্যকলাপ দেখে আরও বেশি নজরদারি চালাচ্ছে ভারতীয় সেনারা।

Tags

Related Articles

Close