দেশনিউজ

কাশ্মীরে চরম উত্তেজনা, গুলির লড়াইয়ে ভারতীয় সেনার হাতে খতম তিন জঙ্গি

শনিবার সকালে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় এই এনকাউন্টার শুরু হয়ে বলে জানিয়েছে পুলিশ।

ফের চরম উত্তেজনা কাশ্মীর সীমান্তে। গুলির লড়াইয়ে খতম তিন জঙ্গি। শনিবার সকালে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় এই এনকাউন্টার শুরু হয়ে বলে জানিয়েছে পুলিশ। শুক্রবার রাত থেকেই শুরু হয় এনকাউন্টার। শুক্রবার ও সোপিয়ানের কিলুরা এলাকায় চার জঙ্গিকে নিকেশ করা হয় ও এক জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে। তবে এই গুলির লড়াইয়ে শহীদ হয়েছেন এক ভারতীয় জওয়ান।

এখনও চারিদিকে থমথমে পরিবেশ। পুলিশ তল্লাশি শুরু করেছে। চলতি মাসে অনেকবার হামলা চলে কাশ্মীরে। এদিকে এই বর্তমান পরিস্থিতি নিয়ে বিপিন রাওয়াত বলেন, ভারত এখন অত্যাধুনিক অস্ত্র ও তার সরঞ্জাম তৈরি করতে পারবে। এখন ভারত প্রতিবেশীদের কাছ থেকে বারবার হুমকি পাচ্ছে। সীমান্তে শত্রূ পক্ষের কাছ থেকে লড়াইয়ের জন্য ভারতের জওয়ানদের হাতে যদি দেশের তৈরি অস্ত্র থাকে, তবে মানসিক শক্তি অনেক বেশি বেড়ে যাবে।

প্রসঙ্গত, অস্ত্র আমদানি করার ক্ষেত্রে বিশ্বে ভারতের স্থান দ্বিতীয়। আবার অস্ত্র রফতানিতে ২৩ নম্বর স্থানে রয়েছে ভারত। প্রধানমন্ত্রী মোদী আগামী পাঁচ বছরে প্রতিরক্ষাখাতে রফতানিতে ৫বিলিয়ন ডলারের লক্ষ্যমাত্রা রেখেছেন। তিনি আশা করছেন, ভারত ২০২৫ সালের মধ্যে ১.৭৫ লক্ষ কোটি টাকার প্রতিরক্ষা সরঞ্জাম রফতানি করতে সক্ষম হবে।

Tags

Related Articles

Close