দেশনিউজ

সবার ওপরে মানব ধর্ম, হিন্দু ভাইয়ের মুখাগ্নি করল মুসলিম বোন, নেট দুনিয়ায় প্রশংসার ঝড়

এখনও পর্যন্ত কিছু স্বার্থপর লোভী মানুষরা ধর্মে ধর্মে বিভেদ আনতে চাই দাঙ্গা সৃষ্টি করতে চাই কিন্তু দিনশেষে জয়ী হয় মনুষ্যত্ব বোধ।

মোরা এক বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান- কাজী নজরুল ইসলাম যিনি ধর্মীয় গোড়ামির মূলে কুঠারঘাত করে বুঝিয়েছিলেন হিন্দু মুসলিম দুই ভাই। আমাদের দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ এ দেশের ইতিহাস ও সংস্কৃতি যুগ যুগ ধরে সাম্প্রদায়িক সম্প্রীতি স্বাক্ষর বহন করেছে। ধর্মীয় বিশ্বাসের দিক থেকে ভিন্নতা থাকলেও এদেশে নানা ধর্ম-বর্ণ-জাতি একত্রে সামজিক বন্ধনে আবদ্ধ। এখনো পর্যন্ত কিছু স্বার্থপর লোভী মানুষরা ধর্মে ধর্মে বিভেদ আনতে চাই দাঙ্গা সৃষ্টি করতে চাই কিন্তু দিনশেষে জয়ী হয় মনুষ্যত্ব বোধ।

দেশের নানা প্রান্তে যখন ধর্ম-বর্ণের অসহিষ্ণুতার উদাহরণ উঠে আসছে তখন অন্য এক নজির গড়ল অসমের শিবসাগরে এক মুসলিম যুবতী। যিনি প্রমান করে দিলেন ধর্ম নয় সম্পর্ক শেষ কথা। মুসলিম বোনের হিন্দু ভাই। সেই মুসলিম যুবতীর সাথে হিন্দু যুবকের ভাই বোনের মধুর সম্পর্ক ছিল। হঠাৎ করে সেই যুবক আচমকা মারা যান।

যুবকের নিকটাত্মীয়রা যখন সৎকারের জন্য এগিয়ে আসতে মুখ ফেরালেন তখন সৎকারের জন্য এগিয়ে এলেন তার মুসলিম বোন। মুস্কান বেগম নামক ওই মহিলা তার হিন্দু ভাইকে শ্মশানে নিয়ে গিয়ে মুখাগ্নি করলেন। সমস্ত নিয়ম পালন করলেন একাই। শিবসাগরের এই ঘটনা সারাদেশের সামনে এক উদাহরণ হয়ে উঠলো।

এই ঘটনা নিয়ে ওই যুবতীকে সংবাদমাধ্যমের সামনে কিছু বলতে বলা হলে তিনি নিশ্চুপ ছিলেন। কারণ এই মুহূর্তে তিনি ভাইয়ের শোকে শোকাগ্রস্থ। তার মতে তিনি কেবল তার দায়িত্ব পালন করেছেন। ধর্মহানাহানির কঠিন সময়ে ধর্ম সম্প্রতির বার্তা দিয়ে গেলেন ইনি।

Tags

Related Articles

Close