দেশনিউজ

মধ্য আকাশে জন্ম নিলো শিশু, আজীবন ফ্রি আকাশ ভ্রমণ?

হঠাৎ করে মাঝআকাশে এক মহিলা যাত্রীর প্রসব যন্ত্রনা শুরু হয়।

মাঝআকাশে এক বিরল ঘটনার সাক্ষী থাকল সবাই। মাঝআকাশে জন্ম নিল এক শিশু। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। দিল্লি থেকে বেঙ্গালুরু আকাশপথের মধ্যেও কোথাও একটা জন্ম নিয়েছে এই ছোট্ট খুদে। গতকাল, বুধবার দিল্লি-বেঙ্গালুরু ইন্ডিগো বিমানের মধ্যে এক সন্তানের জন্ম হয়। যদিও এই বিষয়ে ইন্ডিগো কর্তৃপক্ষের তরফ থেকে এখনও কিছু বিশদে জানানো হয়নি।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর অনুযায়ী, গতকাল অর্থাৎ বুধবার ইন্ডিগো 6E 122 বিমান দিল্লি বিমানবন্দর থেকে বিকেলের দিকে রওনা দেয়। আর হঠাৎ করে মাঝআকাশে এক মহিলা যাত্রীর প্রসব যন্ত্রনা শুরু হয়। আর সেই সময় একটুও সময় নষ্ট না করে ফ্লাইট অ্যাটেন্ডেন্টরা উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করেন। আর এরপরে মাঝআকাশে ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দেন ওই মহিলা ।

তবে প্রি-ম্যাচিওর হওয়ার জন্য বাচ্চাটিকে খুব যত্নে রাখা হয়েছে। এরপরে সাড়ে ৭টা নাগাদ বেঙ্গালুরু বিমানবন্দরে বিমান অবতরণ করতেই ওই মহিলা ও তাঁর সদ্যোজাত শিশুপুত্রকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রের খবর অনুযায়ী, ওই মা ও শিশু দুজনেই বর্তমানে সুস্থ আছেন। অনেকেই এবার ভাবছেন তাহলে কি ওই শিশু সারাজীবনের জন্য ইন্ডিগো বিমানের টিকিট ফ্রি পাবে? যদিও এই বিষয় নিয়ে কিছু জানায়নি বিমান কর্তৃপক্ষ।


তবে মাঝআকাশে সন্তান জন্ম দেবার ঘটনা বিরল হলেও অস্বাভাবিক নয়। এর আগেও ২০১৭ সালে সৌদি আরব থেকে ভারতে আসার একটি বিমানে এক মহিলা কন্যা সন্তানের জন্ম দিয়েছিলেন। আর সেই বিমান সংস্থা অর্থাৎ জেট এয়ারওয়েজ তার সারাজীবনের বিমানের টিকিটের দায়িত্ব নিয়েছিল ।

Tags

Related Articles

Close