আন্তর্জাতিকনিউজ

নরেন্দ্র মোদীর বোনকে অপহরণ করে খুন! অভিযোগের তীর ISI-এর দিকে

Advertisement
Advertisement

বালুচিস্তানে মানুষদের উপর হওয়া অত্যাচারের প্রতিবাদ করতে গিয়ে নিহত হলেন করিমা বালোচ। পাকিস্তানি সেনার অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়েই নিহত হন তিনি। কানাডায় তাঁর মৃতদেহ পাওয়া যায়, যিনি পাকিস্তানি গোয়েন্দা সংগঠন ISI ‌এর হাতে খুন হয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, করিমা বালোচ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিজের ভাই বলে মান্য করতেন। তিনি মোদীকে একবার বালুচিস্তানের আওয়াজ হওয়ার জন্যেও আবেদন করেছিলেন। রবিবার রাত থেকে নিখোঁজ ছিলেন করিমা বালোচ। পরে কানাডা পুলিশ তাঁর মৃতদেহ উদ্ধার করে।এই মৃত্যুর সাথে ISI এর যোগ আছে কিনা, তদন্তে খতিয়ে দেখা হচ্ছে।

২০১৬ সালে রাখীবন্ধন উৎসবের সময় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বালুচিস্তানের জনগণের পাশে দাঁড়ানোর অনুরোধ করেছিলেন। করিমা নরেন্দ্র মোদীকে ভাই ডেকে বলেছিলেন, “বালুচিস্তানের এক বোন আপনার কাছে কিছু চাইছে। পাকিস্তানি সেনা হাজারো মানুষকে হত্যা করছে।” তিনি বালোচ স্টুডেন্ট অর্গানাইজেশনের চেয়ারপার্সন ছিলেন।

তিনি আরও বলেন, “বালুচিস্তানের বহু বোনেরা আজও রাখী হাতে নিয়ে তাদের ভাইদের আসার অপেক্ষা করছে। যারা হয়ত আর কখনোই আসতে পারবে না। কিন্তু রাখীবন্ধনের শুভ মূহুর্তে আপনার বালুচিস্তানের এই বোন আপনার কাছে রক্ষার জন্য আবেদন করছে, আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানি সেনার এই নির্মম নরসংহারের ইস্যু তুলুন আপনি।”

Related Articles