নদীয়া সংবাদনিউজরাজ্য

নদীয়ার শান্তিপুর পৌরসভার প্রশাসকের বিরুদ্ধে ডেপুটেশন জমা দিলো নাগরিক উন্নয়ন ন কমিটির সদস্যরা

এ বিষয়ে অভিযোগ আসলেই স্থানীয় কাউন্সিলরকে জানিয়ে পৌরসভায় লিখিত আবেদন করা হতো, তার ডকেট নাম্বার নিয়ে দীর্ঘদিন অপেক্ষায় থাকার পরও সুরাহা মিলতো না সাধারন নাগরিকদের।

Advertisement
Advertisement

মলয় দে নদীয়া :- শান্তিপুর পৌরসভার বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপোষনের প্রতিবাদে আজ কৃষ্ণনগর জেলা শাসকের দফতরে দুপুর দুটো নাগাদ শান্তিপুরের নাগরিক উন্নয়ন কমিটি একটি ডেপুটেশন জমা দেয়। সংগঠনের পক্ষ থেকে অধ্যাপক ড: সোমনাথ কর জানান দীর্ঘদিন ধরে রাস্তার পাশে পড়ে থাকা জঞ্জাল পরিষ্কার, নিকাশি ব্যবস্থার বেহাল অবস্থা এবং স্ট্রীট লাইট পরিষেবার মতন ন্যূনতম পরিষেবাগুলি মেলেনা মিউনিসিপালিটিতে ট্যাক্স দেওয়া নাগরিকদের।

এ বিষয়ে অভিযোগ আসলেই স্থানীয় কাউন্সিলরকে জানিয়ে পৌরসভায় লিখিত আবেদন করা হতো, তার ডকেট নাম্বার নিয়ে দীর্ঘদিন অপেক্ষায় থাকার পরও সুরাহা মিলতো না সাধারন নাগরিকদের। তাই মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর নতুন প্রশাসক হিসেবে কাউকে নিয়োগ করার আগে নাগরিকদের সাধারণ পরিষেবার বিষয়গুলি অবহিত করার জন্যই আজকের ডেপুটেশন।

মিঠু ইসলাম জানান, সরকারি গৃহ আবাস প্রকল্পে একাধিক স্বজনপোষণ করা হয়েছে বেশকিছু কাউন্সিলর এর পক্ষ থেকে, এমনকি প্রকল্প পাইয়ে দেবার নাম করে নেওয়া হয়েছে মোটা টাকা। প্রমাণস্বরূপ এমনই বেশ কিছু তথ্য তুলে দেওয়া হয়েছে জেলা প্রশাসকের কাছে। এহেসান হোসেন জানান, সংখ্যালঘু সম্প্রদায়ের কবরস্থানের গাছ বিক্রি করে পৌরসভা, অথচ সেই কবরস্থানের রক্ষণাবেক্ষণের জন্য কোন হেলদোল নেই পৌরসভার।

এইরকমই প্রায় একশ কুড়িজন সাধারণ নাগরিক সমাগত সিদ্ধান্তে একটি ডেপুটেশন জমা দেয় জেলা প্রশাসকের হাতে। জেলা প্রশাসক আগত প্রতিনিধিদের মধ্যে থেকে পাঁচজনের সঙ্গে বেশ কিছুটা সময় আলোচনা করে আশ্বাস দেন বিষয়টি খতিয়ে দেখার জন্য।

Related Articles