নিউজরাজ্য

মুর্শিদাবাদে মিলল গুপ্তধনের খোঁজ, চাঞ্চল্য গোটা রাজ্যে

Advertisement
Advertisement

মুর্শিদাবাদ মানেই তার বুকের ভাঁজে ঠাসা ইতিহাস, চিত্রপটে আঁকা নবাব নবাবী কাহিনী। যেই নবাবের শহরে রয়েছে প্রেম বিশ্বাসঘাতকতা বন্ধুত্বের উপাখ্যান। আর যে জেলা নবাবের ইতিহাস মোড়া সেখানে গুপ্তধনের খোজ মেলা অসম্ভব নয়।

সম্প্রতি এবার গুপ্তধনের হদিস মেলা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে মুর্শিদাবাদে। গ্রামবাসীদের দাবি জমির ট্রাক্টরের লাঙ্গল দেওয়ার সময় কলসির মত একটি পাত্র উঠে আসে। যেখানে মুর্শিদাবাদের প্রাগৈতিহাসিক যুগের গুপ্তধন থাকার কথা। কিন্তু তার নাগাল পাননি গ্রামবাসীরা তাদের মতে ওই ট্রাক্টর চালক সেই গুপ্তধন নিয়ে চম্পট দিয়েছে।

চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ভগবানগোলা থানা রামবাগ এলাকায়। জানা গেছে সাবু প্রামাণিক নামের এক ব্যক্তি ইটভাটা তৈরীর জন্য তার জমি লিজে দিয়েছিলেন। লিজ শেষ হওয়ার পর ট্রাক্টরের মাধ্যমে চলছিল আবর্জনা ও মাটি ফেলার কাজ। তখনই নাকি ট্রাক্টরে উঠে এসেছিল গুপ্তধন। গ্রামবাসীদের দাবি সেটি চালকের নজরে এসেছিল। তারপর জমির মাঝখানে গর্ত থেকে কলসির মত পাত্রটি ফেলে রেখে গুপ্তধন নিয়ে চম্পট দেয়। গুপ্তধন হাতিয়ে নেওয়ার এই আশঙ্কা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না কারণ ওই জায়গায় একটি ফাঁকা কলসি পড়ে থাকতে দেখা গেছে।

ইতিমধ্যে ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ, শুরু হয়েছে তদন্ত। রামবাগ এলাকার বাসিন্দাদের তথ্য অনুযায়ী যে জায়গা থেকে কলসি উদ্ধার হয়েছে সেই জায়গায় প্রাগৈতিহাসিক যুগের বিশাল জনপদ ছিল। ওখানের বাসিন্দারা তখন তাদের ধনসম্পত্তি মাটির তলে লুকিয়ে রাখত। কোন মহামারীর কারণে একসময় সেখানে জনবসতি নিশ্চিহ্ন হয়ে যায়।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles