দেশনিউজ

গাছ থেকে ঝড়ে পড়ছে টাকা, কুড়িয়ে নিয়ে চম্পট দিলো কয়েকশো ভাগ্যবান ব্যক্তি

কথায় আছে “মানি প্ল্যান্ট”। কিন্তু এ যেন বাস্তবের মানি প্ল্যান্ট। টাকা যেন গাছে ফলে! আর সময় হলে গাছ থেকে ঝড়েও পড়ে। এমনি ঘটনা ঘটেছে আগরায়। সেখানে একটি অশ্বত্থ গাছ থেকে একের পর এক ঝড়ে পড়ল ৫০০ টাকার। স্বভাবতই খবর চাউর হতেই ছড়িয়ে পড়ে চাঞ্চল্য। ঝড়ে পড়া টাকা কুড়িয়ে নিতে ভিড় জমায় লোকজন। হুড়োহুড়ি, ঠেলাঠেলি হয়ে পরিস্থিতি এমন হয় যে ভিড় সামলাতে ঘটনাস্থলে আসে পুলিস। 

কিন্তু গাছে কি সত্যিই টাকা ফলে? নিশ্চয় না। তবে গাছ থেকে টাকা পড়ার ঘটনা কী করে! জানা গেছে, চৌবেপুরা গ্রামের এক ব্যক্তি ওই অশ্বত্থ গাছের নিচে গাড়ি পার্ক করেছিলেন। সেই গাড়িতে এখটি ব্যাগে পাঁচ লাখ টাকা ছিল। ভুলবশত গাড়ির কাঁচ খুলে রেখে যান ওই ব্যক্তি।

জমি কেনার কাগজপত্রের কাজে তিনি স্থানীয় এক আইনজীবীর কাছে গিয়েছিলেন। সেই ফাঁকে গাড়ির কাঁচ দিয়ে একটি বাঁদর ভিতরে ঢুকে টাকার ব্যাগ লন্ডভন্ড করে দেয়। টাকার ব্যাগ থেকে পঞ্চাশ হাজার টাকার একটি বান্ডিল নিয়ে বাঁদরটি উঠে পড়ে গাছের মগডালে। ডালে ঝুলে বাঁদরটি একের পর এক পাঁচশো টাকা ফেলতে থাকে নীচে।

পথচলতি অনেকেই বাঁদরের ফেলে দেওয়া সেই টাকা নিয়ে চম্পট দেন। সেখানে একটি হাসপাতালও রয়েছে। সেখানকার অনেকেও টাকা কুড়িয়ে নিয়েছেন বলে অভিযোগ ওঠে।