অফবিটআন্তর্জাতিকনিউজ

হঠাৎ বদলে গেল রাতের আকাশ, দেখা গেল এই রহস্যময় আলো, মুহূর্তে ভাইরাল ভিডিও

প্রকৃতি মাঝেমাঝেই তার নানান রূপ দেখাচ্ছে। কিছুদিন আগেই দেশের আকাশে দুটো সূর্য দেখা গিয়েছিল আবার চীনের আকাশে একসাথে পাঁচটা সূর্য উঠতে দেখা গেছিল। এরকম মহাজাগতিক দৃশ্যের আবির্ভাব ঘটেছিল এইবছর। সম্প্রতি আবার মহাকাশের একটি অদ্ভুত দৃশ্যের সাক্ষী থাকল আমেরিকাবাসী। হঠাৎ করেই অদ্ভুত আলো দেখা গেছে আমেরিকার আকাশে।

প্রতিদিনের মতোই ছিল আকাশ, আবহাওয়া ছিল স্বাভাবিক। কোনো মেঘের গর্জন বা বিদ্যুৎতের ঝলকানি ছাড়াই হঠাৎ ভোরের আকাশে কোত্থেকে দেখা গেল ভুতুড়ে আলোর ঝলকানি। আর তাতেই অবাক বনে গেলে সকলে। এই অদ্ভুত ঘটনাটি ঘটেছে ওহায়ো ও পেনসিলভেনিয়র আকাশে। অনেকটা বিদ্যুৎ চমকের মতো হলেও দেখে মনে হবে যেন বিদ্যুৎ রেখা এক স্থান থেকে অন্যত্র আলো ছিটকে এসে পড়লো।

পিটসবার্গ এলাকায় ভোর 4.20 নাগাদ এই আগুনের গোলা কয়েক সেকেন্ডের জন্য আকাশ ছুয়ে যায়। এই একই ঘটনা ঘটে নিউ লাইম ওহায়োতেও। সেখানে একটি সিসিটিভি ক্যামেরা এই ঘটনাটি ধরা পড়ে। সোশ্যাল মিডিয়াতে এটি ভাইরাল হতেই অবাক সমস্ত নেটিজেন।

The American Meteor society নামক সংস্থার কাছে প্রায় দু’শটি রিপোর্ট জমা পড়ে এই ঘটনার। সেখানে সাধারণ মানুষের দাবি একটি আগুনের গোলা আকাশে দেখতে পেয়েছেন তারা। এরপর সেই ভিডিও পরীক্ষা করে সংগঠনের পক্ষ থেকে বলা হয় এটি একটি উল্কাপাতের অংশ। উল্কা বৃষ্টি হয়নি কেবল একটি উল্কা পড়েছে। তবে পুরো বিষয়টি যাচাই করতে এখনো বিশ্লেষণে চলছে।

Tags

Related Articles

Close