আন্তর্জাতিকনিউজ

ইমরানের দেশে হঠাৎ #Blackout, গভীর অন্ধকারে ছেয়ে গেল গোটা পাকিস্তান

পাকিস্তানে আতঙ্কের শিহরণ বয়ে যায় শনিবার গভীর রাত থেকে৷ লোডশেডিং হয়ে যায় দেশের একটা বড় অংশে। গোটা দুনিয়ায় ছড়িয়ে পড়ে পাকিস্তানের একাধিক বড় শহরে একসঙ্গে বিদ্যুৎ বিপর্যয়ের খবর৷ #blackout ট্রেন্ড চলতে থাকে ট্যুইটারে৷ খবর অনুযায়ী, ইসলামাবাদ, লাহোর, পেশওয়ার, রাওয়ালপিন্ডি সহ পুরো পাকিস্তানে রাত ১১:৪১ নাগাদ যান্ত্রিক সমস্যার কারণে বিদ্যুৎ বিপর্যয় হয়৷

পুরো বিষয়টি নিয়ে পাকিস্তানের বিদ্যুৎ মন্ত্রকের পক্ষ থেকে ট্যুইট করে জানানো হয়েছে। এভাবে দেশ জুড়ে ব্ল্যাক আউট হয়েছে ট্রান্সমিশন ফ্রিকোয়েন্সি হঠাৎ করে ৫০ থেকে ০ হয়ে যাওয়ার কারণেই। যান্ত্রিক ত্রুটির কারণে  পুরো দেশে পাওয়ার কাট হয়ে যায় বলে মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে। সাধারণ মানুষদের কাছে সময় দেওয়ার জন্য অনুরোধ করা হয় মন্ত্রকের পক্ষ থেকে।

বিদ্যুৎমন্ত্রী উমর আয়ুব ও তাঁর পুরো দল এই বিপর্যয় ঠিক করার কাজ করছেন বলে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সহযোগী শাহবাজ গিল জানিয়েছেন৷ উল্লেখ্য, এর আগে ২০১৫-র জানুয়ারি মাসে পাকিস্তানে আরও একবার এইরকম মারাত্মক বিদ্যুৎ বিপর্যয় হয়েছিল৷ সেই সময়েও দীর্ঘক্ষণ ধরে বিদ্যুৎহীন ছিল পাকিস্তান যান্ত্রিক গোলযোগের কারণে।

রাত ২ টো নাগাদ কিছু শহরে ফের বিদ্যুৎ পরিষেবা চালু করে দেওয়া হয় পাকিস্তানের সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী৷ তবে এখনো অন্ধকারে পাকিস্তানের বেশ কিছু অংশ, বহাল হয়নি বিদ্যুৎ পরিষেবা৷ যুদ্ধকালীন তৎপরতায় যান্ত্রিক ত্রুটি সারানোর কাজ চলছে সেখানে।

Related Articles