নিউজবাজারদর

এক ধাক্কায় অনেকটা কমে গেল সোনার দাম, রইল বাজারদর

বেশ কয়েক দিন ধরেই ঊর্ধ্বমুখী ছিল সোনার দাম। তবে, করোনা আবহে চলতি বছর সবকিছুতে ভাঁটা পড়লেও সোনা প্রেমীদের জন্য বলতেই হবে এই বছরটা বেশ ভালো। কারণ সোমবারের পর ফের মঙ্গলবার অনেকটা কমলো সোনার দাম।

লকডাউন শুরুর পর থেকে তরতরিয়ে বাড়ছিল সোনার দাম। সোনার ঊর্ধ্বমুখী দামে কপালে ভাঁজ পড়ে ছিল ক্রেতাদের। কারণ কারুর পক্ষেই সম্ভব ছিল না অত টাকা দিয়ে সোনা কেনা। তবে, ক্রেতাদের সমস্যা বুঝতে পেরেই কমলো সোনার দাম।প্রতি গ্রামে আরও সস্তা সোনা। কলকাতায় অনেকটাই নিম্নমুখী সোনার দাম।

নিশ্চয়ই জানতে ইচ্ছা করছে ঠিক কতটা কমেছে সোনার দাম। জানিয়ে রাখি, ২২ ক্যারাট সোনার ১ গ্রামের দাম এখন যাচ্ছে ৫,০৬৩ টাকা প্রায় কমেছে ৪৭ টাকা মতো। অন্যদিকে ৮ গ্রামের দাম ৪০,৫০৪ টাকা, কমেছে ৩৭৬ টাকা। ১০ গ্রামের দাম যাচ্ছে ৫০,৬৩০ টাকা, কমেছে ৪৭০ টাকা। ১০০ গ্রামের দাম ৫,০৬,৩০০ টাকা , দাম কমেছে প্রায় ৪,৭০০ টাকা।

শুধু ২২ ক্যারাটেই না দাম কমেছে ২৪ ক্যারাটেও। ২৪ ক্যারাট সোনার ১ গ্রামের দাম যাচ্ছে ৫,৩৩৫ টাকা কমেছে ৪৬ টাকা। ৮ গ্রামের ৪২,৬৮০ টাকা, কমেছে প্রায় ৩৭৬ টাকা। অন্যদিকে ১০ গ্রামের দাম যাচ্ছে ৫০,৬৩০ টাকা কমেছে ৪৭০ টাকা। ১০০ গ্রামের দাম ৫,০৬,৩০০ টাকা কমেছে ৪,৬০০ টাকা। বেশ অনেকদিন পর পরপর দুদিন নিম্নমুখী সোনার দর। সোনার দাম কমে যাওয়াতে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সোনা প্রেমীরা।

Tags

Related Articles

Close