অর্থনীতিনিউজবাজারদর

কমে গেল সোনার দাম

Advertisement

করোনা সংক্রমনের রাশ টানতে প্রতি সপ্তাহে দুদিন করে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। চলতি সপ্তাহে পরপর দু’দিন ধরে চলে লকডাউন। তবে, লকডাউনের জেরে মনে করা হচ্ছে শাপে বর হয়েছে। কারণ পরপর দু’দিন লকডাউন সোনা প্রেমীদের জন্য নিয়ে আসলো সুখবর। দুদিনের লকডাউন শেষে অনেকটাই কমলো সোনার দাম।

বেশ কয়েকদিন ধরেই চড়চড়িয়ে বার ছিল সোনার দাম। চলতি সপ্তাহে বৃহস্পতি ও শুক্রবার ছিল সম্পূর্ণ সাপ্তাহিক লকডাউন। লকডাউনের আগের দিন বুধবার অনেকটাই বেশি ছিল সোনার দর। তবে, পরপর দুটো দিন লকডাউনের জেরে শনিবার অনেকটাই পড়ে গিয়েছে সোনার দর। শনিবার ২২ ক্যারেট সোনার দাম ১ গ্রামে–৫১,৪২৮ গ্রামে – ৪১,১৩৬ টাকা , ১০ গ্রামে – ৫১,৪২০ টাকা, ১০০ গ্রামে – ৫,১৪,২০০টাকা। অন্যদিকে এদিন ২৪ ক্যারেটে সোনার দাম ১ গ্রামে – ৫,৪১২ টাকা ৮ গ্রামে – ৪৩,২৯৬ টাকা , ১০ গ্রামে – ৫৪,১২০ ১০০ গ্রামে –৫,৪১,২০০টাকা। অর্থাৎ এদিন ২২ ক্যারেট সোনার দাম প্রতি গ্রামে কমল ১১০,৮৮০,১১০,১১০০০ টাকা। আর ২৪ ক্যারেট সোনার দাম
প্রতি গ্রামে কমল ১১২,৮৯৬,১১২০,১১২০০ টাকা।

এবার দেখে নেওয়া যাক চলতি সপ্তাহে অন্য দিন কত ছিল সোনার দর। সোমবার ২২ ক্যারেট সোনার দাম ছিল ১ গ্রামে – ৫১৮২ টাকা, ৮ গ্রামে – ৪১,৪৫৬ টাকা , ১০ গ্রামে – ৫১,৮২০ টাকা, ১০০ গ্রামে – ৫,১৮,২০০ টাকা। মঙ্গলবার ২২ ক্যারেট সোনার দাম ১ গ্রামে – ৫২৯৭ টাকা, ৮ গ্রামে – ৪২,৩৭৬ টাকা , ১০ গ্রামে – ৫২,৯৭০ টাকা, ১০০ গ্রামে – ৫,২৯,৭০০টাকা। বুধবার ২২ ক্যারেট সোনার দাম ছিল ১ গ্রামে – ৫২৫২ টাকা, ৮ গ্রামে – ৪২,০১৬ টাকা , ১০ গ্রামে – ৫২,৫২০ টাকা, ১০০ গ্রামে – ৫,২৫,২০০ টাকা। বৃহস্পতিবার ২২ ক্যারেট সোনার দাম ছিল ১ গ্রামে – ৫২৫২ টাকা, ৮ গ্রামে – ৪২,০১৬ টাকা , ১০ গ্রামে – ৫২,৫২০ টাকা, ১০০ গ্রামে – ৫,২৫,২০০ টাকা। শুক্রবার ২২ ক্যারেট সোনার দাম ছিল ১ গ্রামে – ৫২৫২ টাকা, ৮ গ্রামে – ৪২,০১৬ টাকা , ১০ গ্রামে – ৫২,৫২০ টাকা, ১০০ গ্রামে – ৫,২৫,২০০ টাকা।

অন্যদিকে,সোমবার ২৪ ক্যারেটে সোনার দাম ছিল ১ গ্রামে – ৫,৪৫২ টাকা, ৮ গ্রামে – ৪৩,৬১৬ টাকা , ১০ গ্রামে – ৫৪,৫২০ টাকা, ১০০ গ্রামে –৫,৪৫,২০০টাকা।মঙ্গলবার ছিল ২৪ ক্যারেটে সোনার দাম ১ গ্রামে – ৫৫৭০ ৮ গ্রামে – ৪৪,৫৬০ টাকা , ১০ গ্রামে – ৫৫,৭০০ টাকা, ১০০ গ্রামে –৫,৫৭,০০০টাকা। বুধবার ২৪ ক্যারেটে সোনার দাম ছিল ১ গ্রামে – ৫৫২৪ টাকা, ৮ গ্রামে – ৪৪,১৯২ টাকা , ১০ গ্রামে – ৫৫,২৪০ টাকা, ১০০ গ্রামে –৫,৫২,৪০০টাকা। পাশাপাশি বৃহস্পতিবার ২৪ ক্যারেটে সোনার দাম ১ গ্রামে – ৫৫২৪ ৮ গ্রামে – ৪৪,১৯২ টাকা , ১০ গ্রামে – ৫৫,২৪০ ১০০ গ্রামে –৫,৫২,৪০০টাকা ছিল। অন্যদিকে,শুক্রবার ২৪ ক্যারেটে সোনার দাম ছিল ১ গ্রামে – ৫৫২৪ টাকা, ৮ গ্রামে – ৪৪,১৯২ টাকা , ১০ গ্রামে – ৫৫,২৪০ টাকা ১০০ গ্রামে –৫,৫২,৪০০টাকা।

Tags

Related Articles

Close