বাজারদর

মধ্যবিত্তদের জন্য সুখবর, চলতি বছরে অনেকটাই কমতে পারে রান্নার গ্যাসের দাম

চলতি বছরেই কমতে পারে গ্যাসের দাম, এমনটাই মনে করা হচ্ছে। এই খবর কিছুটা স্বস্তি দিচ্ছে মধ্যবিত্তদের।

করোনা সংক্রমণ রুখতে দীর্ঘদিন ধরে যে লকডাউন চলেছে তার জেরেই দেশের আর্থিক অবস্থার একপ্রকার কোমর ভেঙ্গে গিয়েছে। এমতাবস্থায় কর্মী ছাঁটাইও প্রচুর পরিমাণে হচ্ছে। অর্থাৎ বেকারত্বের সংখ্যা হু হু করে বাড়ছে। ফলে বহু মানুষের হেঁসেলে পড়ছে টান। আর এদিকে অত্যধিক গ্যাসের দামের জন্য অস্বস্তিতে মধ্যবিত্তরা।

কিন্তু চলতি বছরেই কমতে পারে গ্যাসের দাম, এমনটাই মনে করা হচ্ছে। এই খবর কিছুটা স্বস্তি দিচ্ছে মধ্যবিত্তদের। সামনে উৎসবের মরশুমে ডোমেস্টিক বা রান্নার গ্যাসের দাম কমার সম্ভাবনা রয়েছে। সিএনজি এবং পাইপের দামও কমার সম্ভাবনা রয়েছে।

সূত্র মারফত জানা গেছে, আগামী অক্টোবর মাসে রান্নার গ্যাসের দাম কমার সম্ভাবনা আছে। গ্যাসের দাম ২০ শতাংশ কমতে পারে বলে মনে করা হচ্ছে। ব্রিটিশ থার্মাল ইউনিটের তরফে যে হিসাব করা হয়েছে তা অনুযায়ী দু-মিলিয়ন দাম কম পড়তে পারে। দেশজুড়ে করোনা মহামারী যেভাবে মাথাচাড়া দিয়েছে তার জেরেই দেশে গ্যাস সিলিন্ডারের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। সূত্রের খবর এবার দেশের মধ্যে গ্যাসের দাম কমতে শুরু করবে।

গত কয়েকমাসে বিশ্বের অনেক জায়গায় গ্যাসের দাম ৫০ শতাংশ কমতে দেখা গিয়েছে। ভারতেও এই ধারা বজায় থাকবে বলে খবর। ভারতে গ্যাসের দামের পর্যালোচনা বছরে দুবার করা হয়। একবার ১ লা এপ্রিল এবং দ্বিতীয়বার ১ লা অক্টোবর। তাই আগামী অক্টোবর মাসে গ্যাসের দাম নিয়ে যে পর্যালোচনা হবে তাতে গ্যাসের দাম কমার সম্ভাবনা রয়েছে।

Tags

Related Articles

Close