নিউজরাজ্য

সমগ্র রাজ‍্যবাসীকে একদম ফ্রি-তে করোনা ভ্যাকসিন দিতে চান মুখ্যমন্ত্রী মমতা, জেলায় জেলায় পৌঁছে গেল চিঠি

Advertisement
Advertisement

এবার বিনামূল্যে পশ্চিমবঙ্গবাসীকে কোভিড ভ্যাকসিন দেওয়ার প্রতিশ্রুতি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন জেলার পুলিশ এবং স্বাস্থ্যকর্তাদের কাছে লেখা চিঠিতে এমনই ইচ্ছাপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। সমস্ত দেশ জুড়ে ড্রাই রানের দ্বিতীয় তথা শেষ পর্যায় চলছে। সপ্তাহ খানেকের মধ্যেই সম্ভবত শুরু হতে চলেছে ভ্যাকসিনেশন।

মুখ্যমন্ত্রী তাঁর চিঠিতে জানিয়েছেন, “আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে রাজ্যবাসীদের সবাইকে বিনামূল্যে এই ভ্যাকসিন দেওয়া হবে।” বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, বীরভূম শহরের পুলিশ এবং স্বাস্থ্যের কর্মকর্তাদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

মুখ্যমন্ত্রীর সিদ্ধান্ত অনুযায়ী, ফ্রন্টলাইন কোভিড যোদ্ধাদের সবার প্রথমে এই টিকা দেওয়া হবে। তার মধ্যে প্রথমে রয়েছে স্বাস্থ্যকর্মীরা তথা ডাক্তার এবং নার্সরা। তবে রাজ্যের মানুষকেও বিনামূল্যেই টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রীয় সরকার টিকাদানের যে তালিকা তৈরি করেছেন তাতে সবার প্রথমে রয়েছেন স্বাস্থ্যকর্মীরা।

তারপর পুর কর্মচারী, সাফাইকর্মী, হোমগার্ড, পুলিশ কর্মী, সিভিক ভলান্টিয়ার এবং ব্যাংকের কর্মচারীরা রয়েছেন। একইসাথে ষাটোর্ধ্ব বয়স্ক মানুষেরা যাঁদের কোমরবিডিটি রয়েছে তাঁরা অগ্রাধিকার পাবেন টিকা দানের ক্ষেত্রে।

Related Articles