নিউজরাজ্য

গায়ে নামাবলি জড়িয়ে চণ্ডীপাঠ, দেবীপক্ষের সূচনায় নয়া অবতারে চমক ‘বং ক্রাশ’ মদনের, রইল ভিডিও

পিতৃপক্ষের অবসান ঘটে সূচনা হয়েছে দেবীপক্ষের। মহালয়ার দিন ভোর বেলায় বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কন্ঠে “মহিষাসুরমর্দিনী” শুনেই দিন শুরু হয় বাঙালির। তবে এই প্রথমবারের জন্য গায়ে নামাবলী চাপিয়ে চন্ডীপাঠ করলেন খোদ কামারহাটির বিধায়ক মদন মিত্র। উপস্থিত জনগণ প্রাণভরে শুনলেন মদন মিত্রের সেই চণ্ডীপাঠ!

উৎসবের মরসুমে পুরোদস্তুর খবরের শিরোনামে রয়েছেন বিধায়ক। কখনোবা মমতা ব্যানার্জির প্রতিমায় চক্ষুদান করে আবার কখনোবা পুজো স্পেশাল গানে নাচ ও গান করে তাক লাগিয়ে দিচ্ছেন তিনি। তবে এইবার তাকে দেখা গেল সম্পূর্ণ অন্য ভূমিকায়। বুধবার দিন ভোর বেলায় বেলঘড়িয়ার মানুষ মানশবাগ পূজা কমিটির মন্ডপে উপস্থিত হয়ে প্রাঙ্গণে চন্ডীপাঠ করলেন তিনি।

চন্ডীপাঠ শেষে এদিন তাকে বলতে শোনা গেল “মা দুর্গা যেন পৃথিবীর সকলের মঙ্গল করুন এবং অশুভ শক্তির বিনাশ করুন।” এক্ষেত্রে অশুভ শক্তি বলতে বিজেপিকে খোঁচা মেরে তিনি বলেন “অশুভ শক্তির বিনাশ করতেই এই প্রয়াস। তবে সম্পূর্ণ চণ্ডীপাঠ করতে পারবোনা,যেদিন পারব সেদিন বুঝবো মনুষ্য জীবন সার্থক হয়েছে।”

সমস্ত নিয়ম-আচার মেনে বৈদিক মন্ত্র উচ্চারণ এর মাধ্যমেই চন্ডীপাঠ করেছেন এদিন। মন্ডপের উদ্যোক্তা অভিজিৎ চাকলাদারের কথায় এদিন সকলের মাঝে মদন মিত্রকে পেয়ে বেজায় খুশি হয়েছেন সাধারন মানুষেরা সাথে চণ্ডীপাঠ প্রাণ ও ভক্তিভরে শুনেছেন সকলে।

Tags

Related Articles

Close