অর্থনীতিনিউজবাজারদর

Lpg Price: পুজোর মুখে ফের দাম বাড়ল রান্নার গ্যাসের, চিন্তা বাড়ল সাধারন মানুষের

ফের মূল্যবৃদ্ধি হল রান্নার গ্যাসের! আমজনতার হেঁশেলের দুর্ভোগ বাড়িয়ে একপ্রস্থ দাম বাড়লো এই অতি প্রয়োজনীয় দ্রব্যটির। পেট্রোল এবং ডিজেলের সাথে তাল মিলিয়ে এবার বাড়ছে রান্নার গ্যাসের দাম। গত ডিসেম্বর থেকে রান্নার গ্যাসের মূল্যে ঊর্ধ্বগামীতা লক্ষ্য করা গেছে!

এদিন কলকাতায় 14.2 কেজি গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে দাড়ালো 15 টাকা। অর্থাৎ আজ থেকে ক্রেতাদেরকে 926 টাকা দিয়ে একটি সিলিন্ডার কিনতে হবে। এলপিজি এর মূল উপাদান প্রোপেন এবং বিউটেন এর দাম বাড়ায়,বাড়ছে গ্যাস সিলিন্ডারের দাম এমনই দাবি তেল সংস্থাগুলির। এই মূল্যবৃদ্ধির ফলে গত ডিসেম্বরের তুলনায় 300 টাকা বেশি দিয়ে গ্যাস সিলিন্ডার কিনতে হবে গ্রাহকদের।

এবার প্রশ্ন উঠছে সরকারের ভূমিকায়। সাধারণ মানুষকে একটু স্বস্তি দিতে মোদি সরকার কেন ভর্তুকির পরিমাণ বাড়াচ্ছেন না তাই নিয়ে ক্ষোভ পুশছেন আমজনতা। এর আগেও রাষ্ট্রায়ত্ত সংস্থা গুলি গ্যাস সিলিন্ডারের দাম 25টাকা বাড়ায় একলাফে। যার ফলে সেপ্টেম্বরে 14.2 কেজি ওজনের ভর্তুকি বিহীন সিলিন্ডারের দাম গিয়ে দাঁড়ায় 911 টাকায়।

সর্বশেষে গতবছর ডিসেম্বর থেকে বর্তমান বছরের চলতি মাস পর্যন্ত গ্যাস সিলিন্ডারের দাম ধাপে ধাপে 300 টাকা বেশি হয়েছে। যার ফলে চিন্তার ভাঁজ কপালে সাধারণ মধ্যবিত্তদের। অনেকেই সরকারের ওপর ক্ষোভ উগরে দিচ্ছেন।

Tags

Related Articles

Close