অর্থনীতিনিউজ

মধ্যবিত্তের জন্য বিশাল দুঃসংবাদ, ফের বাড়ল রান্নার গ্যাসের দাম

একুশের নির্বাচন নিয়ে উত্তেজনা শেষ নেই রাজনৈতিক দলগুলির অন্দরে। ইতিমধ্যে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এরই মাঝে ক্রমাগত দাম বেড়েই চলেছে রান্নার গ্যাসের দাম। আজ থেকে শুরু হল নতুন মাস। নতুন মাসে ঠিক কতটা বাড়ল রান্নার গ্যাসের দাম?

গত বছর থেকে ক্রমাগত বেড়েই চলেছে রান্নার গ্যাসের দাম। গত বছর ডিসেম্বরে দু দফায় দাম বেড়ে ছিল রান্নার গ্যাসের। যত সময় বাড়ছে ততই আতঙ্ক দাম বাড়ছে গ্যাসের। গত বুধবারই ফের দাম বাড়ে রান্নার গ্যাসের। গত ডিসেম্বর মাসে দাম বাড়ার পর ফের ফেব্রুয়ারীতে দাম বাড়ে গ্যাসের। ফেব্রুয়ারি মাসে পরপর তিনবার দাম বাড়ে গ্যাসের। এরপর বুধবার মধ্যরাতে মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ দিয়ে ২৫ টাকা দাম বাড়ে রান্নার গ্যাসের। এক মাসে তিন বারে মোট ১০০ টাকা দাম বেড়েছে রান্নার গ্যাসের।

শুধু তাই না দিন রবিবার মধ্যরাতে ফের ২৫ টাকা বাড়ে রান্নার গ্যাসের দাম। আজ অর্থাৎ ১ মার্চ থেকে কার্যকর হবে দাম। এখন থেকে গ্যাস কিনতে আমজনতাকে খরচ করতে হবে ৮৪৫.৫০ টাকা।

সুত্রের খবর অনুযায়ী বাড়িতে রান্নার গ্যাসের পাশাপাশি হোটেল, রেস্তরাঁয় ব্যবহারের গ্যাসের দামও বেড়েছে। ৯৭. ৫০ টাকা বেড়ে গ্যাসের নতুন দাম হয়েছে ১৬৮১.৫০ টাকা। তবে ভর্তুকি কতটাকা মিলবে তা জানা যায়নি। অন্যদিকে কম যাচ্ছে না পেট্রোল ডিজেলও। লিটার পিছু পেট্রল-ডিজেল একশো টাকা ছুঁইছুঁই।

Tags

Related Articles

Close