দেশনিউজ

LPG Price: মাসের শুরুতেই এক লাফে অনেকটা দাম কমল রান্নার গ্যাসের! দেখে নিন আপনার শহরে কত হল

মাসের শুরুতেই এক লাফে অনেকটা কমল রান্নার গ্যাসের দাম, দেখে নিন নতুন দাম কত হল। সারা বিশ্ব জুড়ে যখন মানুষ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্যবৃদ্ধির জেরে নাজেহাল, তখন পেট্রোল পণ্য থেকে শুরু করে রান্নার গ্যাস কোন কিছুর মূল্যবৃদ্ধি থেকেই রেহাই পায়নি সাধারণ মানুষ। অত্যাধিক মূল্যবৃদ্ধির জোরে সকলেরই দিন কাটছিল মহাচিন্তায়। সারা বিশ্বজুড়ে মূল্য বৃদ্ধিতে নাভিশ্বাস অবস্থা হয়েছিল সাধারণ মানুষের। তবে বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল গ্যাস সিলিন্ডারের দাম কমার কথা। তবে সম্প্রতি শোনা যাচ্ছে চলতি মাসে কমেছে গ্যাসের দাম।

গৃহস্তবাড়ীর রান্নার গ্যাস থেকে শুরু করে বাণিজ্যিক গ্যাস সবেতেই মূল্যবৃদ্ধি ঘটেছিল। যার জেরে রেস্তোরাতেও খাবারের দাম বৃদ্ধি পেয়েছিল অনেকাংশে। তবে সম্প্রতি শোনা যাচ্ছে কমেছে এলপিজি(LPG) গ্যাসের দাম। আর এরফলে উপকৃত হতে চলেছেন সাধারণ মানুষ। চলুন তবে আর দেরি না করে জেনে নিই কত কমল গ্যাসের দাম এবং কোথায় কত হয়েছে এই গ্যাসের দাম।

মাসের প্রথমেই জানা যায় গ্যাসের দামের ওঠানামার কথা। ফলে সম্প্রতি জানা গেছে বর্তমানে কমল বাণিজ্যিক গ্যাসের দাম। 19 কেজি সিলিন্ডার প্রতি প্রায় 115.50 টাকা কমেছে এই গ্যাসের দাম। ১৯ কেজি গ্যাস সিলিন্ডার বর্তমানে কেনা যাবে মাত্র 1744 টাকায়। যার আগে দাম ছিল 1859.50 টাকা। সারাদেশ জুড়েই কমেছে ১৯ কেজি গ্যাস সিলিন্ডারের দাম। চলুন তবে জেনেনিই কোথায় কত টাকায় বিক্রি হচ্ছে এই 19 কেজি গ্যাস সিলিন্ডার।

বর্তমানে কলকাতায়(Kolkata) এই ১৯ কেজি গ্যাস সিলিন্ডারের দাম 1886 টাকা, যা আগে ছিল 1995.50 টাকা। চেন্নাইয়ে(Chennai) ১৯ কেজি গ্যাস সিলিন্ডারের দাম 1893 টাকা, যা আগে ছিল 2009.50 টাকা। মুম্বাইয়ে(Mumbai) ১৯ কেজি গ্যাস সিলিন্ডারের দাম 1696 টাকা, যা আগে ছিল 1844 টাকা। তবে বর্তমানে বাণিজ্যিক গ্যাসের দাম কমলেও রান্নার গ্যাসের নাম কমবে কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে বাণিজ্যিক গ্যাসের দাম কমায় বিভিন্ন রেস্টুরেন্টে খাবারের দাম কমবে এমনটাই আশা করা যাচ্ছে। যার ফলে উপকৃত হবেন সাধারণ মানুষ।

Related Articles